পিএমওতে নতুন নিয়োগপ্রাপ্তদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

পিএমওতে নতুন নিয়োগপ্রাপ্তদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা।

সোমবার (২৯ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এ সময় নতুন নিয়োগপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

রোববার প্রধানমন্ত্রীর ৫ জন বিশেষ সহকারীসহ ১৫টি পদে নিয়োগ দেওয়া হয়েছে। এ বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। চুক্তি ভিত্তিতে এসব নিয়োগ দেওয়া হয়েছে।

হাসান জাহিদ তুষারকে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব (গ্রেড-৪), নজরুল ইসলামকে সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর ‘স্পিচ রাইটার হিসেবে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর ৫ জন বিশেষ সহকারীর মধ্যে নীলুফার আহমেদ, ফেরদৌস আহমেদ খান ও শহীদ হোসাইনকে সরকারের সচিব পদমর্যাদায় এবং বিপ্লব বড়ুয়া ও মশিউর রহমানকে (হুমায়ুন) উপসচিব পদমর্যাদায় (গ্রেড-৫) নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া গাজী হাফিজুর রহমানকে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ (গ্রেড-৬), আবু জাফর রাজুকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ (গ্রেড-৬) পদে এবং আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি) ও মোহাম্মদ আরিফুজ্জামান নূরন্নবীকে প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার পদে (গ্রেড-৯) নিয়োগ দেওয়া হয়েছে।

উপমহাদেশের প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে ফের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া এস এম গোর্কিকে প্রধানমন্ত্রীর সিনিয়র ফটোগ্রাফার, আন্দ্রিয় স্কুকে প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার, রাশিদুল হাসানকে (রাসু) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে কম্পট্রোলার, সনজিত চন্দ্র দাসকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসাইনমেন্ট অফিসার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ফেরদৌস আহমেদ খান, শহীদ হোসাইন ও নীলুফার আহমেদকে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কৃষিবিদ মশিউর রহমানকে (হুমায়ুন) উপসচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

নজরুল ইসলামকে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার ও অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক পদে সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতনে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, হাসান জাহিদ তুষারকে গ্রেড-৪ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব, এস এম গোর্কিকে গ্রেড-৫ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর সিনিয়র ফটোগ্রাফার গাজী হাফিজুর রহমানকে গ্রেড-৬ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ (এপিএস), আবু জাফর রাজুকে গ্রেড-৬ বেতন স্কেলে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২, গ্রেড-৯ বেতন স্কেলে আন্দ্রিয় স্কুকে প্রধানমন্ত্রীর ফটোগ্রাফার, রাশিদুল হাসানকে (রাসু) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে কম্পট্রোলার, আরিফুজ্জামান নূরনবী, আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি) ও সনজিত চন্দ্র দাসকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসাইনমেন্ট অফিসার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে প্রত্যেক কর্মকর্তাকে তাদের স্ব স্ব পদে ও বেতনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।