চুয়াডাঙ্গায় দুই চাল মিল মালিককে অর্থদণ্ড

চুয়াডাঙ্গায় দুই চাল মিল মালিককে অর্থদণ্ড

ছবিঃ সংগৃহিত।

চুয়াডাঙ্গার জীবননগরে অতিরিক্ত দামে চাল বিক্রি, ওজন কম ও চালের ব্র্যান্ড নকল করার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার উপপরিচালক মোহাম্মদ সেলিম অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

জীবননগর শহরের দত্তনগর রোড মেসার্স এএনজেএম অটোরাইস মিলে অভিযান চালিয়ে চালের ব্র্যান্ড নকল করায় প্রতিষ্ঠানটির মালিক মো. নাসির উদ্দিনকে ৩০ হাজার টাকা এবং জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়নের পিয়ারাতলায় মেসার্স মা-বাবা এগ্রো ফুড নামক অপর প্রতিষ্ঠানে চালে ওজন কম দেওয়ায় প্রতিষ্ঠানমালিক মো. শাজাহান আলীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক মোহাম্মদ সেলিম জানান, ব্র্যান্ড নকল ও ওজনে কম দেওয়ায় দুটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সব ব্যবসায়ীকে মূল্যতালিকা প্রদর্শন ও ক্রয়-বিক্রির ভাউচার সংরক্ষণ করার জন্য সতর্ক করা হয়।

এসময় চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মদ, জীবননগর উপজেলার স্যানিটারি ইন্সপক্টর মো. আনিছুর রহমান ও পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।