কক্সবাজারে টিসিবির ৩৪২ লিটার সয়াবিন তেলসহ মজুতদার আটক

কক্সবাজারে টিসিবির ৩৪২ লিটার সয়াবিন তেলসহ মজুতদার আটক

সংগৃহীত

টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) ৩৪২ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে র‌্যাব-১৫।  কক্সবাজারে অসাধু ব্যবসায়ীর গোডাউনে মজুত করাছিল এ তেল। এ সময় গোডাউন মালিক অরুণ মিত্র (৪৮) কে আটকক করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) রাতে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায় হালিম ম্যানশন নামে একটি আবাসিক ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে টিসিবির পণ্যসহ তাকে আটক করা হয়। আটক অরুণ কান্তি মিত্র চট্টগ্রামের চন্দনাইশ হাশিমপুরের (মিত্রপাড়ার) মৃত শান্তি পদ মিত্রর ছেলে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টিসিবি পণ্য চাল, ডাল, তেল অবৈধভাবে মজুতের অভিযোগ পাওয়ার পর মজুতদার চক্র চিহ্নিত করে তাদের ওপর গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। এরই মধ্যে র‌্যাবের কাছে খবর আসে অরুণ কান্তি কক্সবাজার পৌরসভার রোমালিয়াছড়া এলাকার হালিম ম্যানশন নামে একটি আবাসিক ভবনে টিসিবির পণ্য অবৈধভাবে মুজত রেখেছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৩১ জানুয়ারি রাতে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি দেখে পালিয়ে যাওয়ার সময় অরুণ কান্তিকে আটক করা হয়। পরে আটক ব্যক্তির দেওয়া তথ্য মতে তার মজুত করা ১৯টি কার্টনে মোট ৩৪২ লিটার সয়াবিন তেল উদ্ধার করে র‌্যাব। টিসিবির পণ্য মজুতের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি তিনি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক অরুণ জানান, বেশি মুনাফা লাভের জন্য টিসিবির পণ্য মজুত করছিলেন তিনি।