ডুয়াল টোন ও সানরুফ মিলবে টাটার নতুন গাড়িতে

ডুয়াল টোন ও সানরুফ মিলবে টাটার নতুন গাড়িতে

ছবিঃ সংগৃহীত।

জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা টাটা মোটরসের সবচেয়ে বড় চমক হতে পারে তাদের এবারের নতুন গাড়ি। টাটা অলট্রোজ রেসার। নাম শুনেই বোঝা যাচ্ছে রেসিং কারের মতো ডিজাইন থাকবে এই চার চাকায়। এটি টেক্কা দেবে হুন্দাই আই২০ কে, এমনটাই মনে করছেন বাজার বিশ্লেষকরা।

টাটা অলট্রোজ রেসার এডিশনে মিলবে রেসিং কারের মতো ডিজাইন। থাকবে কালো থিমের হুইল, রুফ, এবং বনেট সঙ্গে রেসিং স্ট্রাইপ। গাড়িতে ডুয়াল টোন ডিজাইন নজর কাড়তে পারে। সঙ্গে মিলবে সানরুফ।

গাড়িতে নতুন ১.২ লিটার টিজিডিআই ইঞ্জিন থাকতে পারে যা বর্তমানে অলট্রোজে যে আই-টুরবো ইঞ্জিন পাওয়া যায় তার থেকে শক্তিশালী এবং ভালো পারফরম্যান্স দেবে বলে দাবি করা হচ্ছে। এই মুহূর্তে টাটা নেক্সনে রয়েছে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন, ১.২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন।

নতুন যে টিজিডিআই ইঞ্জিন পাওয়া যাবে তা সর্বোচ্চ ১২৫ হর্সপাওয়ার এবং ২২৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। সঙ্গে মিলতে পারে ৭ স্পিড ডিসিটি ট্রান্সমিশন। ম্যানুয়াল এবং অটোমেটিক দুই গিয়ারবক্সই থাকবে এই গাড়িতে।

এই রেসিং এডিশনে ১০.২ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট স্ক্রিন সঙ্গে ওয়্যারলেস কানেক্টিভিটি। গাড়িতে সিঙ্গেল পেন সানরুফও পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে। থাকবে ২ স্পোক স্টিয়ারিং হুইল এবং ক্লাইমেট কন্ট্রোল। গাড়িতে আর কী কী ফিচার্স থাকবে তা আর কিছুদিনের মধ্যে প্রকাশ করতে পারে টাটা মোটরস।