পাবনায় ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীযুবকের মৃত্যু

পাবনায় ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীযুবকের মৃত্যু

প্রতীকী ছবি

পাবনায় ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত যুবকের নাম-পরিচয় জানা যায়নি। তবে তিনি মানসিক ভারসাম্যহীন (প্রতিবন্ধী) ছিলেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত ৮ টার দিকে সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের কোলাদী গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাজশাহী থেকে ঢালারচরগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি সদরের কোলাদী-হলুদবাড়িয়া গ্রাম অতিক্রম করা সময় ট্রেন লাইন দিয়ে হাঁটার সময় ওই যুবক ট্রেনে কাটা পড়ে। দুর্ঘটনার শিকার হয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে থানা পুলিশ রেলওয়ে পুলিশকে বিষয়টি অবগত করে। এরপর রেল পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন এই যুবককে প্রায়ই এলাকায় ঘোরাফেরা করতে দেখা গেছে। বেশিরভাগ সময় তিনি ট্রেন লাইন দিয়েই বেড়াতো। দিনশেষে রাত হলে রেললাইনের পাশে বা মসজিদের বারান্দায় ঘুমাতো।

ঈশ্বরদী জিআরপি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, রাত পৌনে ১০ টার দিকে খবর পেয়ে জিআরপি পুলিশের একটি টিম পাঠিয়েছি। মৃতের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম-ঠিকানা এখনও জানা যায়নি। তবে সে মানসিক ভারসাম্যহীন (প্রতিবন্ধী) ছিল।

তিনি আরও বলেন, পরিচয় জানতে পুলিশ কাজ করছে। মরদেহ ময়নাতদন্ত করা হবে। ইউডি মামলা হবে। পরিবারের সন্ধান না পাওয়া গেলে আঞ্জুমান মফিদুল ইসলাম নামের স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে দাফনের ব্যবস্থা করা হবে।