বরিশালে কৃষি বিপণন অধিদপ্তরের অংশীজন সভা

বরিশালে কৃষি বিপণন অধিদপ্তরের অংশীজন সভা

সংগৃহীত ছবি

সুশাসন প্রতিষ্ঠার লক্ষে বরিশালে কৃষি বিপণন অধিদপ্তরের অংশীজন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নগরীর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে কৃষি বিপণন অধিদপ্তর (ড্যাম)। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাসুদ করিম। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. শওকত ওসমান এবং স্মল হোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রকল্পের পরিচালক (বিপণন অংগ) ড. মোহাম্মদ রাজু আহমেদ। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই’র সভাপতিত্বে এবং কৃষি বিপণন অধিদপ্তরের সহকারি পরিচালক কিশোর কুমার সাহার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বীজ প্রত্যয়ন এজেন্সির সহকারী বীজ প্রত্যয়ন কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, কৃষি বিপণন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম মাহবুব আলম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা কাজী আমিনুল ইসলাম, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক, কৃষি উদ্যোক্তা রুবাইয়েত ইসলাম ও আমবাগান মালিক হিরণ হাজারী। 

অনুষ্ঠানে কৃষি সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, কৃষক, কৃষি উদ্যোক্তা এবং ব্যবসায়ীসহ ৫০ জন অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মো. মাসুদ করিম বলেন, কৃষক এবং ভোক্তার কল্যাণে মধ্যস্বত্বভোগীর দৌরাত্ম কমানো দরকার। এ কাজে উৎপাদনকারী এবং বিক্রেতার গুরুত্ব সবচেয়ে বেশি। এ জন্য কৃষকের মধ্যে থেকে এমন উদ্যোক্তা তৈরি করা হবে যার মাধ্যমে কৃষিপণ্য সরাসরি বিক্রেতার কাছে সরবরাহ হবে। এতে কৃষক ন্যয্য মূল্য পাবেন। পাশাপাশি ভোক্তার ক্রয়ক্ষমতাও সহনীয় পর্যায়ে থাকবে।