আবারও ক্ষমতায় আসছেন মোদি!

আবারও ক্ষমতায় আসছেন মোদি!

নরেন্দ্র মোদি

আসন্ন লোকসভা নির্বাচনেও বিপুল আসনে জয় পেয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র নেতৃত্বাধীন ভারতের জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ)। আত্মবিশ্বাসের সঙ্গে এই দাবি করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দেশটির লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপন করতে উঠে আত্মবিশ্বাসের সুরে মোদি জানালেন, আসন্ন নির্বাচনেও তৃতীয় মেয়াদের জন্য এনডিএ জোটের সরকারই ফের ক্ষমতায় আসছে। এই নির্বাচনে জোট ৪০০টির বেশি আসন পাবে এবং বিজেপি একাই অন্তত ৩৭০টি আসন পাবে।

মোদি বলেন, আমি দেশের পালস অনুমান করতে পারি। গোটা দেশ বলছে এবার ৪০০ আসন পার হবে। এমনকি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও এই কথা বলেছিলেন। লোকসভা নির্বাচনের আগে এটাই ছিল সংসদের শেষ অধিবেশন। সেই অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে মোদির দাবি, ‘আমাদের সরকারের তৃতীয় মেয়াদ আর খুব বেশি নয়, বড়জোড় ১০০ থেকে ১২৫ দিন বাকি রয়েছে। আমাদের তৃতীয় মেয়াদে আরো বড় সিদ্ধান্ত নেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘স্বাধীনতা দিবসের দিন দিল্লীর লালকেল্লা থেকে এবং অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের সময় বলেছিলাম- আমি আগামী হাজার বছরের জন্য দেশকে সমৃদ্ধ এবং সাফল্যের শিখরে দেখতে চাই। এই সরকারের তৃতীয় মেয়াদটি হবে আগামী ১০০ বছরের জন্য একটি শক্তিশালী ভিত্তি প্রস্তর স্থাপন।’

উল্লেখ্য, ২৬ মে ২০১৪ সালের ২৬ মেভারতের প্রধানমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন নরেন্দ্র মোদি। নরেন্দ্র মোদি ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী।

এরপর ২০১৯ সালে মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হন এবং ৩০ মে ২০১৯-এ রাষ্ট্রপতি ভবনে তিনি শপথগ্রহণ করেছিলেন।