অবরোধে অচল সিলেট

অবরোধে অচল সিলেট

ছবিঃ সংগৃহীত।

পরিবহন শ্রমিকরা সিলেট-ঢাকা মহাসড়ক ছাড়াও সিলেটজুড়ে আকস্মিক অবরোধ সৃষ্টি করে রেখেছেন । এতে মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটারেরও বেশি দীর্ঘ যানজট তৈরি হয়েছে। হঠাৎ এ অবরোধে অচল হয়ে পড়েছে সিলেট নগরী।

মঙ্গলবার সন্ধ্যার পর নগরীর বাইরে-ভেতরে আটকা পড়েছে অর্ধ লক্ষাধিক যানবাহন। পরিবহণ শ্রমিকদের অভিযোগ- তাদের ৪ জনকে আটক করে নিয়ে গেছে র্যাব। তাদের মুক্তি না হলে অবরোধ চলবে।

এদিকে অবরোধ প্রত্যাহার ও যান চলাচল স্বাভাবিক করতে সিলেটের মেয়র ও প্রশাসন তৎপরতা অব্যাহত রেখেছে। রাত ৮টায় সিলেটের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী  বলেন, অবরোধ প্রত্যাহারে পরিবহণ শ্রমিক ও প্রশাসনের সঙ্গে আলাপ চলছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সিলেট মহানগরসহ বাইরে-ভেতরে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে রেখেছেন জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। রাত সাড়ে ৮টা পর্যন্ত দক্ষিণ সুরমায় টিলাগড়-মেজরটিলায় সিলেট-তামাবিল সড়ক, এয়ারপোর্ট রোড, গোলাপগঞ্জে সিলেট-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে রাখার খবর পাওয়া গেছে।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান বলেন, আমরা রাস্তার অবরোধ যানজট মোকাবেলায় তৎপর আছি।শ্রমিক নেতাদের দাবি, সিলেটের গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা থেকে পৃথকভাবে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের উপকমিটির চার নেতাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী একটি বাহিনী ধরে নিয়ে গেছে। কী কারণে কোথায় ধরে নিয়ে গেছে তা কেউই বলতে পারছেন না।