রুশ তেল শোধনাগারে হামলার দাবি ইউক্রেনের

রুশ তেল শোধনাগারে হামলার দাবি ইউক্রেনের

ছবিঃ সংগৃহীত।

রাশিয়ার দুইটি তেল শোধনাগারে ড্রোন হামলার দাবি করেছে ইউক্রেন। রাশিয়ার দক্ষিণাঞ্চলের ক্রাসনোদর অঞ্চলে এই হামলা করা হয়। কিয়েভের নিরাপত্তা সার্ভিসের সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।বলা হয়, ক্রাসনোদর অঞ্চলের দুইটি তেল শোধনাগারে একই সঙ্গে ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশটির সশস্ত্র বাহিনীর নতুন প্রধান হিসেবে ওলেকসান্দর সিরস্কিকে নিয়োগ দিয়েছেন। জেনারেল ভ্যালেরি জালুঝনিকে সেনাপ্রধানের পদ থেকে সরিয়ে দেওয়ার পর এমন সিদ্ধান্ত নেন তিনি।

দুই বছর ইউক্রেনের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন জালুঝনি। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে জালুঝনিকে ধন্যবাদ জানিয়েছেন জেলেনস্কি। তিনি বলেন, সামরিক নেতৃত্বে পরিবর্তন আনার সময় হয়েছিল।অন্যদিকে গাজায় আরও ১০৭ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। আহত হয়েছেন ১৪২ জন। গত ২৪ ঘণ্টায় দখলদার বাহিনীর তাণ্ডবে এই হতাহতের ঘটনা ঘটে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, গাজায় ইসরায়েলের হামলা সীমা ছাড়িয়ে গেছে। যুদ্ধবিরতি কার্যকরের জন্য তিনি বিরামহীনভাবে কাজ করে যাচ্ছেন বলেও দাবি করেন।