ঢাকার সিনেমায় ভারতীয় একঝাঁক তারকা

ঢাকার সিনেমায় ভারতীয় একঝাঁক তারকা

ছবি: সংগৃহীত

দেশের সিনেমায় অভিনয় করবেন ভারতের একঝাঁক তারকা। ‘নলিনী’ নামের এই সিনেমায় ভারতের ১৯ শিল্পীর অভিনয়ের অনুমতি দিয়ে এক লিখিত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের বসুন্ধরা এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড।

সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে ভারতীয় শিল্পীদের ‘নলিনী’ সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার অনুমতি দেওয়ার কথা জানানোর পাশাপাশি তাদের পারিশ্রমিক ও অন্যান্য খরচ বাবদ ২ কোটি রুপির বিপরীতে প্রথম কিস্তিতে ৫০ লাখ রুপি ব্যাংকিং চ্যানেলে ভারতে পাঠানোর অনুমতিও দেওয়া হয়েছে।

জানা গেছে, সিনেমাটি পরিচালনা করবেন উজ্জ্বল চ্যাটার্জি। তিনি এর আগে ‘ভূমিকা’, ‘এস্কেপ ফ্রম তালিবান’, ‘গণ্ডি’, ‘কালরাত্রি’, ‘স্বভূমি’সহ কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নলিনী সিনেমার ভারতীয় অভিনয়শিল্পীরা হচ্ছেন শর্মিলা ঠাকুর, সায়ী মঞ্জেরকর, পরান বন্দ্যোপাধ্যায়, মহেশ মঞ্জেরকর, অর্জুন চক্রবর্তী, ভিক্টর ব্যানার্জি, সীমা দেশমুখ, লিলি চক্রবর্তী, বাদশা মিত্র, ঋতাভরী চক্রবর্তী, টোটা রায়চৌধুরী, সমুদ্রনীল, শুভজিৎ দাস ও রণজয় বিষ্ণু। 

সিনেমাটির চিত্রনাট্যকার হিসেবে ড. তনিমা ভট্টাচার্য ও স্ক্রিপ্ট রাইটার হিসেবে রয়েছে সাগরিকা চ্যাটার্জির নাম। চিত্রগ্রহণে থাকছেন অভীক মুখোপাধ্যায়। ভারতীয় শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের শিল্পীরাও এ সিনেমায় অভিনয় করবেন। তবে কারা অভিনয় করবেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।