চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে দুঃসংবাদ রিয়ালের

চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে দুঃসংবাদ রিয়ালের

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় আগে থেকেই শীর্ষে ছিল রিয়াল মাদ্রিদ। সর্বশেষ গতকালের (শনিবার) ম্যাচে তারা জিরোনাকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেয়েছে কার্লো আনচেলত্তির দলটি। অ্যাঙ্কলের চোটে ছিটকে গেলেন দুর্দান্ত ফর্মে থাকা ইংলিশ মিডফিল্ডার জ্যুড বেলিংহ্যাম।

এর আগে ইনজুরিতে ছিটকে যান দলটির আরেক তারকা অ্যান্টনি রুডিগার। জিরোনা ম্যাচের আগেই তিনি পায়ের মাংসপেশীর ইনজুরিতে পড়েন। এবার নতুন করে বেলিংহ্যামের ইনজুরি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে লস ব্লাঙ্কোসদের জন্য বড় ধাক্কাই বটে! আজ (রোববার) এক বিবৃতিতে ইনজুরির কারণে বেলিংহ্যামের ২-৩ সপ্তাহের জন্য ছিটকে যাওয়ার কথা নিশ্চিত করেছে রিয়াল।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ বলছে, মিডফিল্ডার পাবলো তোরের চ্যালেঞ্জে পায়ে আঘাত পেয়ে মাঠে বসে পড়েছিলেন বেলিংহ্যাম। আঘাতটা আরেকটু জোরে হলে তার পায়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হতে পারত। দুই থেকে তিন মাসের ইনজুরি থেকে তিনি মাত্র ‘এক মিলিমিটার’ দূরত্বে ছিলেন। এর আগে রিয়ালের আরেক ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রও একই সমস্যায় পড়েছিলেন ২০১৯ সালে। সেই সময় তাকে ৬ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হয়। তার সময়টা কেটেছিল আতঙ্কের মাঝে, ঠাণ্ডার সময় কোনো কিছু না করেও পায়ে ব্যথা সহ্য করতে হয়েছে ভিনিকে।

রিয়াল জানিয়েছে, পরীক্ষায় ২০ বছর বয়সী তারকা বেলিংহ্যামের বাম অ্যাঙ্কেলে ‘হাই গ্রেড স্প্রেইন’ ধরা পড়েছে। তবে তিনি সেরে উঠতে কতদিন লাগবে, সে ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে কিছু বলা হয়নি। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি– ইংলিশ তারকাকে তিন সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে। ফলে তিনি রিয়ালের পরবর্তী চার ম্যাচ খেলতে পারবেন না।

রিয়ালে যোগ দেওয়ার পর থেকেই দারুণ ছন্দময় সময় পার করছিলেন বেলিংহ্যাম। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে গত জুনে বার্নাব্যু শিবিরে যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচে ২৮ গোলে সম্পৃক্ত থেকেছেন প্রতিভাবান এই ফুটবলার। এর মধ্যে গোল করেছেন ২০টি এবং অ্যাসিস্ট ৮টি। জিরোনার বিপক্ষেও চোটে পড়ার আগে তিনি জোড়া গোল করেছিলেন। একপর্যায়ে চোটে কাতরাতে থাকা এই ফুটবলার প্রাথমিক চিকিৎসার পর খেলা চালিয়ে যেতে পারেননি। সে কারণে আনচেলত্তি তাকে তুলে ব্রাহিম দিয়াজকে বদলি নামান।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লাইপজিগের বিপক্ষে রিয়াল নামবে আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি)। এরপর লা লিগায় রায়ো ভায়েকানো, সেভিয়া ও ভ্যালেন্সিয়ার বিপক্ষে তাদের তিনটি ম্যাচ রয়েছে। লাইপজিগের বিপক্ষে পরবর্তীতে ৬ মার্চ ঘরের মাঠ বার্নাব্যুতে ফিরতি ম্যাচে নামবে আনচেলত্তির শিষ্যরা। আশা করা হচ্ছে— ওই ম্যাচ দিয়ে বেলিংহ্যাম ফের মাঠে ফিরবেন।