ভৈরবে পঞ্চাশ হাজার নকল আকিজ বিড়ি জব্দ

ভৈরবে পঞ্চাশ হাজার নকল আকিজ বিড়ি জব্দ

ছবি : প্রতিনিধি

কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার ভৈরব টোলপ্লাজা থেকে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। সোমবার সকাল ৯ টার দিকে ভৈরব টোলপ্লাজায় অভিযান চালিয়ে একটি সিএনজিসহ নকল বিড়ি জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। এই চক্রটি কুষ্টিয়া, মেহেরপুর, পাবনা, রংপুর জেলায় নকল আকিজ বিড়ি তৈরি করে কুরিয়ার সার্ভসের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করছে। ভৈরব বাজারের বড় হোল সেলস ব্যবসায়ী নজরুল স্টোরে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি সরবরাহ করা হচ্ছে বলে জানা যায়। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল ৯ টার দিকে ভৈরব টোলপ্লাজায় অভিযান চালানো হয়। এসময় একটি সিএনজি থেকে পঞ্চাশ হাজার (৫০,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

অভিযান শেষে জনসম্মুখে জব্দকৃত নকল আকিজ বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক (ইনচার্জ) মো. আব্দুল ওয়াদুদ জানান, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকল বিড়ি বন্ধ করতে পুলিশ, র‌্যাব, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহযোগীতা কামনা করছি।