সুলতানগঞ্জ-মায়া নৌপথে নৌযান যাত্রার উদ্বোধন

সুলতানগঞ্জ-মায়া নৌপথে নৌযান যাত্রার উদ্বোধন

সুলতানগঞ্জ-মায়া নৌপথে নৌযান যাত্রার উদ্বোধন

বাংলাদেশ ও ভারত অভ্যন্তরীণ নৌপথ অতিক্রমণ ও বাণিজ্য প্রটোকল (পিআইডব্লিউটিটি) এর আওতায় সোমবার (১২ ফেব্রুয়ারি)রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সুলতানগঞ্জে ‘সুলতানগঞ্জ পোর্ট অব কল’ এবং ‘সুলতানগঞ্জ-মায়া’ নৌপথে নৌযান যাত্রার উদ্বোধন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, সংসদ সদস্য মোঃ আব্দুল ওয়াদুদ এবং বিআইডব্লিউটিটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ দেশরত্ন শেখ হাসিনাকে সমর্থন দিচ্ছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। দ্বাদশ সংসদ নির্বাচন যদি না হতো তাহলে উন্নয়নের চাকা ৭৫ এর মত উল্টোদিকে ঘুরে যেতো। এই নির্বাচন অর্থবহ, অবাধ ও নিরপেক্ষ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ,  শেখ হাসিনার ডাইনামিক নেতৃত্বে বঙ্গবন্ধুর ‘স্বপ্নের সোনার বাংলা’ নির্মিত হচ্ছে। সুলতানগঞ্জ হাই স্কুল মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কারো সাথে বৈরিতা নয়, সকলের সাথে বন্ধুত্ব, এ নীতিতে বাংলাদেশ এগিয়ে চলেছে। বাংলাদেশ ও  ভারতের সাথে সম্পর্ক  নতুন উচ্চতায় চলে গেছে। বাংলাদেশের উন্নয়নের দিকে বিশ্ববাসী অবাক বিস্ময়ে তাকিয়ে আছে। সৌদি আরবসহ উন্নয়নশীল দেশগুলো বাংলাদেশে বিনিয়োগ করতে চায়। প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক নষ্ট করার জন্য একটি মহল তৎপর ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিটিএ) চেয়ারম্যান কমোডোর আরিফ আহমেদ মোস্তফার সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এবং বিআইডব্লিউটিটিএ’র সদস্য (পরিকল্পনা ও পরিচালন) মোঃ সেলিম ফকির।