চলচ্চিত্রে অভিষেক হচ্ছে উপস্থাপিকা সাদিয়া শিমুলের

চলচ্চিত্রে অভিষেক হচ্ছে উপস্থাপিকা সাদিয়া শিমুলের

ছবি: সংগৃহীত

দেশীয় শোবিজ মিডিয়ার জনপ্রিয় উপস্থাপক ময়মনসিংহের মেয়ে সাদিয়া শিমুল ঢাকায় এসেছিলেন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে। তখন শোবিজ পথ পরিক্রমায় পথিক হওয়ার কোনো পরিকল্পনাই ছিল না তার। হয়ত তার কপালে লেখা ছিল শোবিজ সেলিব্রেটি হবেন। তাই তো পড়াশোনা চলাকালীন শোবিজে তার আগমন ঘটে উপস্থাপনার মাধ্যমে।

সেই যে শুরু, সেটা এখন দারুণ বেগবান। সাদিয়া শিমুল এখন প্রতিনিয়ত দেশের বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠান স্টেজ শোসহ বিভিন্ন কর্পোরেট শো’র দর্শকপ্রিয় উপস্থাপিকা। দিনে দিনে বেড়েছে তার জনপ্রিয়তা আর ব্যস্ততা। সুন্দরী-গ্ল্যামারাস সাদিয়া শিমুল তার উপস্থাপনা ক্যারিয়ারে অনেক বড় চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন। কিন্তু অভিনয়ের প্রতি আগ্রহ না থাকায় সব প্রস্তাবই সবিনয়ে ফিরিয়ে দিয়েছেন। কিন্তু তিনি ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ নামের সরকারি অনুদানের একটি ছবিতে অভিনয়ের মাধ্যমে বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। তার অভিনীত এই ছবিটি ১৬ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে।

ছবিটি মুক্তির প্রাক্কালে সুন্দরী গ্ল্যামার গার্ল সাদিয়া শিমুল জানান, সরকারি অনুদানের ‘শ্রাবণ জ্যোস্নায়’ ছবিতে তিনি অতিথি চরিত্রে অভিনয় করছেন। কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের গল্প অবলম্বনে ছবিটি পরিচালনা করছেন আশির দশকের জনপ্রিয় ছবি ‘ঝিনুক মালা’ খ্যাত নির্মাতা আবদুস সামাদ খোকন।

এই ছবিতে অভিনয়ের সময় চলচ্চিত্রে আত্মপ্রকাশ প্রসঙ্গে সাদিয়া শিমুল বলেছিলেন, আমার শোবিজ ক্যারিয়ারের শুরু থেকেই অনেক চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। এমনকি নাটকেরও। কিন্তু উপস্থাপনা করতেই আমার বেশি ভালো লাগতো সবসময়, তাই তো অভিনয় কখনও টানেনি আমাকে। চাইলে হয়ত অনেক আগেই আরও কাজ করতে পারতাম, কিন্তু আমার আগ্রহ জাগেনি। এই ছবিতে অভিনয় করার জন্য পরিচালক খোকন স্যার বেশ কয়েকবার আমার সঙ্গে কথা বলেছেন। সত্যি বলতে এটাতেও আমার ওভাবে আগ্রহ ছিল না। কিন্তু উনি সিনিয়র নির্মাতা, তিনি জানালেন, এটা হয়ত তার শেষ ছবি হবে! তারপর সিদ্ধান্ত নিলাম কাজটি করার। উনি এরপর আর চলচ্চিত্র নির্মাণ করবেন না, এটাই শেষ- এই কথা শোনার পর মনে হলো কাজটি করি।

সাদিয়া শিমুল চলচ্চিত্রে নিজের অভিষেক প্রসঙ্গে বলেন, আমার এই ডেব্যু ছবিতে আমাকে দেখা যাবে ভ্রমর নামের একটি চরিত্রে। এটি দেশের বাইরে থাকা উচ্চবিত্ত পরিবারের একটি মেয়ের চরিত্র। ১৬ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পাচ্ছে। এই ছবিতে দেশের বাইরে বড় হওয়া ধনীর দুলালি চরিত্রে আমার সহজাত অভিনয় প্রতিভা কাজে লাগিয়েছি। আমার বিশ্বাস- আমার অভিনয় এবং অভিনীত চরিত্রটি সবার কাছে ভালো লাগবে। পরিচালক খোকন স্যার ছবিতে আমাকে খুবই চরিত্রানুগভাবে উপস্থাপন করেছেন। আমার তার কাছে কৃতজ্ঞ।

সাদিয়া শিমুল চলতি সময়ে টেলিভিশন শো এবং স্টেজ শো’র একজন জনপ্রিয় ও ব্যস্ত উপস্থাপিকা। ভালো লাগার জায়গা থেকে উপস্থাপনা করেন। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি একটি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে জনসংযোগ কর্মকর্তা হিসেবে নিযুক্ত রয়েছেন।

উল্লেখ্য, সরকারি অনুদানপ্রাপ্ত ‘শ্রাবণ জোৎস্নায়’ ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করেছেন কলকাতার ‘করুণাময়ী রানি রাসমণি’ সিরিয়ালের রানি রাসমণির স্বামী চরিত্র রাজচন্দ্র দাস চরিত্রে অভিনয় করা বাংলাদেশেরই গাজী আবদুন নূর। ছবিতে নূর ও সাদিয়া শিমুল ছাড়াও অভিনয় করছেন মুনমুন আহমেদ, সুব্রত, মাসুম বাশার, মিলি বাশারসহ আরও অনেকে।