দিয়াজের গোলে কোয়ার্টার ফাইনালে এক পা রিয়ালের

দিয়াজের গোলে কোয়ার্টার ফাইনালে এক পা রিয়ালের

সংগৃহীত

চলতি মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদ যেভাবে ছুটে চলছে তাতে লাইপজিগের পাত্তা পাবার কথা নয়। কিন্তু লড়াইটা চ্যাম্পিয়ন্স লিগের বলেই হিসেব উল্টে যাওয়ার শঙ্কা ভর করেছিল। তবে তেমন কিছুই হলো না। ব্রাহিম দিয়াজের একমাত্র গোলে লাইপজিগকে ১-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের পথে এক পা এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে ম্যাচের শুরুতেই দুই দল সমানে সমান লড়াই করতে থাকে। তাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো লাইপজিগ। তবে বেনইয়ামিন সিসকো অফসাইডে থাকায় বাতিল হয়ে যায় তার গোল। পরের মিনিটেও ভালো একটি সুযোগ পান এই ফরোয়ার্ড। তবে শটে জোর ছিল না।

ম্যাচের নবম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। তবে বক্সের ভেতর থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার শট সহজেই ঠেকান লাইপজিগ গোলরক্ষক। ২০তম মিনিটে বক্সের বাইরে থেকে টনি ক্রুসের জোরাল শট যায় গোলরক্ষক বারাবর। দুই মিনিট পর রদ্রিগো সুযোগ পেলেও ঠিকমতো শট নিতে পারেননি। আর তাতে প্রথমার্ধ গোলশূন্য ড্রতে শেষ হয়।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক গোলে রিয়ালকে এগিয়ে নেন দিয়াজ। দানি কারভাহালের পাস পেয়ে মাঠের ডানদিক ধরে ছুটে গিয়ে একে একে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের বাধা পেরিয়ে ঢুকে পড়েন বক্সে। এরপর বাঁ পায়ের শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই তারকা।

আগামী ৬ মার্চ রিয়ালের ঘরের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ফিরতি লেগ।