আমেরিকান ফুটবল উৎসবে গুলিতে একজন নিহত, আহত ২১

আমেরিকান ফুটবল উৎসবে গুলিতে একজন নিহত, আহত ২১

ছবি : সংগৃহীত

আমেরিকান ফুটবলের সুপার বোল শিরোপা বিজয়ী দল ক্যান্সাস সিটি চিফসের বিজয় মিছিলে গুলিতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন নয় শিশুসহ অন্তত ২১ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে সিটির দমকল বাহিনী জানিয়েছে। গুলির ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করার কথা জানিয়েছে পুলিশ।

কানসাস সিটির ডাউনটাউনের ট্রেন স্টেশন ইউনিয়ন স্টেশনের পশ্চিমে বিজয় মিছিলে এই গুলির ঘটনা ঘটে, যেখানে বুধবার বিজয় কুচকাওয়াজের জন্য জড়ো হচ্ছিল। কানসাস সিটি চিফস খেলোয়াড়রা তখনও একটি মঞ্চে ছিল যখন প্রথম গুলি চালানো হয়েছিল।

কানসাস সিটির পুলিশ প্রধান স্টেসি গ্রেভস বলেছেন, ঘটনাস্থলে থাকা গোয়েন্দারা তদন্ত শুরু করেছেন।

বুধবার এক সংবাদ সম্মেলনে গ্রেভস বলেন, বন্দুকযুদ্ধে মোট ২২ জন আহত হয়েছেন, যাদের মধ্যে একজন মারা গেছেন। ঘটনার পর সন্দেহভাজন তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

আহতদের তিনটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত নয় শিশুকে চিলড্রেনস মার্সি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে, যেখানে ১৭ বছরের কম বয়সী রোগীদের যত্ন নেওয়া হয়।

হতাহতদের নামপরিচয় ও বয়স প্রকাশ করেননি। এছাড়া গ্রেফতার ব্যক্তিদেরও পরিচয়ও জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, গুলির শব্দ শোনার পর কর্মকর্তারা ব্যস্ত ট্রেন স্টেশনে প্রবেশ করছেন এবং আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

কানসাস সিটির মেয়র কুইন্টন লুকাস বলেন, তিনি ইউনিয়ন স্টেশনের ভেতরে ছিলেন। গুলির শব্দ শোনার পর তিনি এবং অন্যরা দৌড়াতে শুরু করেন।