হাইকোর্টে ক্ষমা চাইলেন নুর

হাইকোর্টে ক্ষমা চাইলেন  নুর

হাইকোর্টে ক্ষমা চাইলেন নুর

আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চাইলেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ লিখিত আবেদনে নিঃশর্ত ক্ষমা চান তিনি।

তবে এ আবেদনে ভবিষ্যতে অবমাননাকর বক্তব্য না দেয়ার কোনো বক্তব্য উল্লেখ না করায় আদালত এ বিষয়ে আলোকপাত করেন। নুরের আইনজীবী নতুন করে আরেকটি আবেদন দেয়ার সময় চাইলে সময় দিয়ে পরবর্তী আদেশের জন্য ৬ মার্চ দিন ধার্য করেন আদালত। এ সময় ভিপি নুর আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে, বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্যের কারণে নুরুল হক নুরের বিরুদ্ধে আনা আদালত অবমাননার অভিযোগের ব্যাখ্যা ও রুলের শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ঠিক করেন হাইকোর্ট।

গত ৭ ডিসেম্বর অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ ও সমাবেশ করে গণঅধিকার পরিষদ। সেদিন দুপুর ১২টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু হয়ে পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংক এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। ওই সমাবেশে আদালতের বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দিয়েছিলেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

নুরুল হকের দেয়া বক্তব্য নিয়ে ৭ ডিসেম্বর একটি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। যা নজরে আসার পর স্বপ্রণোদিত হয়ে হাইকোর্ট ১৭ ডিসেম্বর রুল জারি করে নুরকে তলব করেন।