ভুয়া ডাক্তারের ফ্রি মেডিকেল ক্যাম্প, ৫০ হাজার টাকা জরিমানা

ভুয়া ডাক্তারের ফ্রি মেডিকেল ক্যাম্প, ৫০ হাজার টাকা জরিমানা

সংগৃহীত

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে মনজুরুল ইসলাম (২৫) নামে এক ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা দাস আলমডাঙ্গা পৌর এলাকার এরশাদপুর প্রাথমিক বিদ্যালয়ে চক্ষু চিকিৎসা ক্যাম্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

ভুয়া চিকিৎসক মনজুরুল ইসলাম মাগুরা জেলার আলাইপুর গ্রামের মোহাম্মদ মোশারফের ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা দাস জানান, আমরা খবর পাই কুষ্টিয়া বিএমআই কেয়ার নামের একটি প্রতিষ্ঠান প্রশাসনকে অবগত না করেই ফ্রি আই ক্যাম্প করে চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করছে। সেখানে যেয়ে দেখতে পাই একজন মেডিকেল টেকনিশিয়ান ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের চিকিৎসা প্রদান করছেন। তিনি নিজের নাম-পরিচয় গোপন রেখে একজন চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের নামের সিলও ব্যবহার করেন। চক্ষু চিকিৎসার বিষয়ে তার ডিগ্রি না থাকার পরও নিজেকে বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসক পরিচয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ক্যাম্প বসিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। অভিযানে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল অ্যাক্ট-২০১০ এর বিভিন্ন ধারায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদি জিয়াউদ্দীন আহমেদ ও আলমডাঙ্গা থানা পুলিশের সদস্যরা।