ব্রাহ্মণবাড়িয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় চক বাজার এবং মাধবপুর উপজেলার সুলতানপুর বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। সোমবার সকালে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানান, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে একটি চক্র। ব্রাহ্মণবাড়িয়া জেলার কয়েকটি বাজারের বড় হোল সেলস ওই চক্রের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় চক বাজারের বড় হোলসেল ব্যবসায়ী যুগল রায়ের অভিনাষ স্টোর এবং মাধবপুর উপজেলার সুলতানপুর বাজারের তাজুল ইসলাম, সাগর আলী ও আতিকুর রহমানের দোকানে অভিযান চালানো হয়।

এসময় ওই চারটি দোকান থেকে বাইশ হাজার (২২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে লিখিত অঙ্গিকারা নিয়ে অভিযুক্ত ব্যবসায়ীদের ক্ষমা করে দেওয়া হয়। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। অভিযান শেষে বাজারে আসা প্রচুর জনগনের মধ্যে জব্দকৃত নকল আকিজ বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক মো. আব্দুল ওয়াদুদ জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের চেয়ারম্যান মহোদয় জিরো টলোরেন্স জারি করেছেন। তাই নকল বিড়ি বন্ধ করতে পুলিশ, র‌্যাব, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহযোগীতা কামনা করছি।