বরিশালে গণতান্ত্রিক ছাত্রজোটের মশাল মিছিল

বরিশালে গণতান্ত্রিক ছাত্রজোটের মশাল মিছিল

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণবিরোধী ছবি আঁকার দায়ে ছাত্র ইউনিয়নের সভাপতি এবং সাধারণ সম্পাদককে বহিস্কার ও রাষ্ট্রদোহী মামলা দায়েরের প্রতিবাদে বরিশালে মশাল মিছিল হয়েছে। 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে গণতান্ত্রিক ছাত্রজোটের নেতা-কর্মীরা এ কর্মসূচি পালন করেন। 

এ সময় জাবির ওই দু’নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা মামলা এবং এক বছরের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান বক্তারা। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের হুঁশিয়ারি দেন তারা।

প্রগতিশীল ছাত্র সংগঠনের জোট গণতান্ত্রিক ছাত্রজোটের জেলা সমন্বয়ক হুজাইফা রহমানের সভাপতিত্বে এ কর্মসূচিতে বক্তৃতা দেন বরিশাল ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এ.কে. আজাদ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য রথিন্দ্রনাথ বাপ্পি, জেলা ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি নয়ন সরকার, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের বরিশাল বিশ্ববিদ্যালয় আহ্বায়ক সিবাত আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, জাবিতে ধর্ষণবিরোধী ছবি আঁকার কারণে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি অমর্ত্য রায় ও সাধারণ সম্পাদক হৃদ্ধ অনিন্দ গাঙ্গুলীকে বহিষ্কার করা হয়। পরে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদোহীতার মামলা করা হয়। তাদের বিরুদ্ধে হওয়া এ মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। এছাড়া বহিষ্কারাদেশ বাতিল না করলে কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।