ভৈরবে একসঙ্গে তিন সন্তানের জন্ম

ভৈরবে একসঙ্গে তিন সন্তানের জন্ম

সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে একসঙ্গে তিন নবজাতকের জন্ম দিয়েছেন এক প্রসূতি। এদের মধ্য ২টি ছেলে ও ১টি মেয়ে সন্তান।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে শহরের স্বদেশ হাসপাতাল প্রা. লি. নামের একটি হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সোমা আক্তার নামে ওই গৃহবধূ তিন সন্তানের জন্ম দেন। হাসপাতালের ওটি ইনচার্জ মোছা. মোমেনা বেগম বিষয়টি নিশ্চিত করেন।

একসঙ্গে তিন সন্তান জন্মের ঘটনায় হাসপাতালে উৎসুক জনতা ভিড় করছেন। বর্তমানে তিন বাচ্চাসহ গৃহবধূ সোমা আক্তার হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি রয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রসব ব্যথা নিয়ে পার্শ্ববর্তী নরসিংদী জেলার রামনগর গ্রামের সৌদী প্রবাসী রবিন খানের স্ত্রী গৃহবধূ সোমা আক্তার শুক্রবার সকালে হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা দ্রুত আল্ট্রাসানোগ্রাম করেন। রাতেই গৃহবধূকে সিজারিয়ান অপারেশন করে একসঙ্গে তিন নবজাতক প্রসব করান ডা. হরিপদ সাহা ও ডা. রাজিব। অপারেশন সফলভাবে সম্পন্ন হয়।

এ বিষয়ে প্রসূতি সোমা আক্তারের ছোট ভাই সহিদ মিয়া বলেন, আমার বোনের আগেও দুইটি কন্যা সন্তান রয়েছে। তাদের সংসারে একজন ছেলে সন্তানের দরকার ছিল। মহান আল্লাহ ২ জন ছেলে ও ১ জন মেয়ে সন্তান দিয়েছেন। আমরা সবাই অনেক খুশি। তাদের বাবা সৌদী প্রবাসী। প্রবাস থেকে তিনি ভিডিও কলে তাদের দেখেছেন এবং অনেক খুশি হয়েছেন।

স্বদেশ হাসপাতালের ওটি ইনচার্জ মোছা. মোমেনা বেগম বলেন, নবজাতকদের মধ্যে দু’টি ছেলে ও একটি মেয়ে। তাদের নাম এখনও নির্ধারণ করা হয়নি। বর্তমানে বাচ্চাটির মা শারীরিকভাবে অসুস্থ। এর আগে গত ১৭ ফেব্রুয়ারি আমাদের হাসপাতালে তিনজন কন্যা সন্তানের জন্ম হয়েছে। তারা সবাই ভালো আছে।