আজ পোস্তগোলা সেতুতে যান চলাচল বন্ধ

আজ পোস্তগোলা সেতুতে যান চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

রাজধানীর বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু)-এ সব ধরনের যানবাহন চলাচল চারদিন বন্ধ থাকবে বলেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এতে বাবুবাজার সেতু এলাকায় তীব্র যানজট এড়াতে বিকল্প রুটের কথাও জানানো হয়েছে।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু) মেরামতের জন্য আজ ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চারদিন সেতু দিয়ে কোনো যানবাহন পারাপার হতে পারবে না।

গত ২৪ ফেব্রুয়ারি বিকল্প রাস্তা হিসেবে বাবুবাজার সেতু ব্যবহার করায় ঐএলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। এ অবস্থায় আজ ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ এবং ৮ মার্চ এই চারদিন বিকল্প হিসেবে অন্য সড়ক ব্যবহারের জন্য উৎসাহিত করেছে ডিএমপি।

বিকল্প সড়ক
ক) পদ্মাসেতু থেকে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর- মুন্সীগঞ্জ-মুক্তারপুর সেতু- তৃতীয় শীতলক্ষ্যা সেতু-মদনপুর সড়ক একইভাবে বিপরীতে

খ) পদ্মাসেতু থেকে ঢাকাগামী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ- কেরাণীগঞ্জ-রোহিতপুর, আব্দুল্লাহপুর-কোনাখোলা মোড়-বছিলা সেতু-মোহাম্মদপুর সড়ক এবং একইভাবে বিপরীতে

গ) গাবতলী থেকে দক্ষিণ অঞ্চলগামী যানবাহনগুলো পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট হয়ে

ঘ) এছাড়া দেশের পূর্বাঞ্চল/দক্ষিণ পূর্বাঞ্চল থেকে দক্ষিণাঞ্চল/দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনগুলোকে চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাট হয়ে চলাচলের জন্য অনুরোধ জানিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।