ছিনতাই মামলায় ববি ছাত্রলীগ নেতা কারাগারে

ছিনতাই মামলায় ববি ছাত্রলীগ নেতা কারাগারে

প্রতিকী ছবি

একটি ছিনতাই মামলায় বরিশাল বিশ্ববিদ্যায়ের এক শিক্ষার্থীকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। গত রবিবার ওই শিক্ষার্থী আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

আবুল খায়ের আরাফাত ওরফে জুয়েল নামে ওই তরুণ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আবদুল কাইয়ুম। 

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৪ এপ্রিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের কাছে সাব্বির হোসেন নামে এক তরুণকে জোরপূর্বক তুলে নিয়ে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সঙ্গে থাকা মুঠোফোন এবং নদগ অর্থ ছিনিয়ে নেয় আরাফাতসহ অন্যরা। এ ঘটনায় মেট্রোপলিটনের বন্দর থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী সাব্বির। তদন্ত শেষে ২০২৩ সালের ৩১ মে আদালতে এই মামলার অভিযোগপত্র দেয় বন্দর থানা পুলিশ। এরপর আদালত থেকে আরাফাতের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে গত রবিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় বলে জানান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বন্দর থানার নিবন্ধন কর্মকর্তা (জিআরও) ফজলুল রহমান। 

এর আগে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার ঘটনায় তার বিরুদ্ধে ২০২১ সালে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের হয়। ওই মামলায় তিনি কিছুদিন হাজত বাস করেন বলে জানিয়েছে ক্যাম্পাসের নির্ভরযোগ্য সূত্র। ওই মামলায় জামিন পেয়ে ফের ক্যাম্পাসে নানা অপতৎপরতা শুরুর অভিযোগ রয়েছে আবুল খায়ের আরাফাত ওরফে জুয়েলের বিরুদ্ধে।