চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশাল

চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে বরিশাল

সংগৃহীত ছবি

অ্যালিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালের কাছে হেরে বিপিএল থেকে বিদায় নিল চট্টগ্রাম। ১৩৫ রানের জবাবে খেলতে নেমে ১৪.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় তামিম ইকবালের দল। এতে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেল বরিশাল।

রান তাড়ায় নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়ে ফেলে বরিশাল। শুভাগত হোমের বলে শূন্য রানে সাজঘরে ফেরেন সৌম্য। পরে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৪ বলে ৯৮ রানের জুটি গড়েন তামিম ও কাইল মায়ার্স। আর এতেই ম্যাচ থেকে ছিটকে যায় চট্টগ্রাম।

২৬ বলে ৫০ রান করে বিলাল খানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মায়ার্স। ততক্ষণে ম্যাচের ভাগ্য গড়া হয়ে গেছে অনেকটাই। আরেক প্রান্ত আগলে রেখে শেষ অবধি অপরাজিত থাকা তামিম ৪৩ বলে ৫২ রান করেন।

এর আগে, সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। বড় কোনো জুটি গড়ারই সুযোগ পায়নি দলটি।

ওপেনার জশ ব্রাউন কিছু ঝলক দেখিয়েছিলেন বটে। কিন্তু ২২ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে অধিনায়ক শুভাগত হোমের ব্যাট থেকে। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয় ও মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া একটি করে উইকেট শিকার করেন তাইজুল ইসলাম ও জেমস ফুলার।