লক্ষ্মীপুরে আগুনে বসতঘর পুড়ে ছাই

লক্ষ্মীপুরে আগুনে বসতঘর পুড়ে ছাই

সংগৃহীত

লক্ষ্মীপুর সদরে বৈদ্যুতিক সার্কিট থেকে আগুন লেগে মো. মনির হোসেন নামে এক ডিম ব্যাপারীর বসতঘর ও দুইটি রান্না ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ঘরে থাকা নগদ ২ লাখ টাকা ও একটি মোটরসাইকেল পুড়ে গেছে। সবকিছু হারিয়ে মনির এখন নিঃস্ব।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার টুমচর ইউনিয়নের (৪ নম্বর ওয়ার্ড) মধ্য টুমচর গ্রামে এ আগুন লাগার ঘটনা ঘটে।

রাত ১১টার দিকে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (স্টেশন অফিসার) রঞ্জিত কুমার সাহা আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, হঠাৎ রাত সাড়ে ৯টার দিকে ডিম ব্যাপারীর মনির হোসেনের বসতঘরে আগুন জ্বলতে দেখেন তারা। এসময় আশপাশের লোকজনে এসে ঘরের সঙ্গে থাকা পুকুর থেকে পানি নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু এরমধ্যেই সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে একটি বসতঘর, দুইটি রান্নাঘর, ১টি মোটরসাইকেল ও নগদ টাকাসহ ঘরে থাকা যাবতীয় সকল জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী মনির হোসেন ও তার স্ত্রী মাঈনুল বেগম বলেন, রাতে মনির হোসেন তখন লক্ষ্মীপুর শহরে ছিলেন। তাই এশার নামাজের পর সন্তানদের নিয়ে ঘুমিয়ে পড়েন স্ত্রী মাঈনুল বেগম। হঠাৎ দেখেন বসতঘরের চারদিকে দাউদাউ করে আগুন জ্বলছে। তাৎক্ষণিক ঘর থেকে ৩ সন্তান নিয়ে বের হয়ে প্রাণে বেঁচে গেলেও মুহূর্তের আগুনে তাদের পুরো ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা একটি মোটরসাইকেল ও নগদ দুই লাখ টাকা পুড়ে যায়।

ফায়ার সার্ভিস (স্টেশন-অফিসার) রঞ্জিত কুমার সাহা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে, বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।