ভারতে ভাইরাল হতে গিয়ে কপাল পুড়ল তিন নার্সের

ভারতে ভাইরাল হতে গিয়ে কপাল পুড়ল তিন নার্সের

ছবিঃ সংগৃহীত।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে গিয়ে চাকরি হারালেন ভারতের ছত্তিশগড়ের সরকারি হাসপাতালের তিন জন নার্স। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের রায়পুরের দাউ কল্যাণ সিংহ পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে।

বরখাস্ত হওয়া তিন নার্স হলেন- তৃপ্তি দাসার, পুষ্পা সাহু ও তেজ কুমারী। তারা অপারেশন থিয়েটারে শুট করা রিল নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন। এরপর মুহূর্তেই ভাইরাল হয়ে যায় রিলটি।ভিডিওতে দেখা গেছে, তিনজনের পরনে অস্ত্রোপচারের সময়ের পোশাক ছিল, মুখে ছিল সার্জিকাল মাস্ক। অপরেশান থিয়েটারের মধ্যেই তিনজনে মিলে ‘হোয়াই দিস কোলাভেরি’ গানের ছন্দে নাচছেন।

হাসপাতালের ফেসিলিটি ডেপুটি সুপারিনটেনডেন্ট ডা. হেমন্ত শর্মা জানান, তিন জন নার্সের বিরুদ্ধে ২৩ ফেব্রুয়ারি অভিযোগ আসার পর তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।তিনি বলেন, তারা সবাই সরকারি হাসপাতালের অস্থায়ী কর্মী ছিলেন। ৫ ফেব্রুয়ারি বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারের ভেতরেই তারা রিলটি তৈরি করেন। বিষয়টি সহকারী নার্সিং সুপারের নজরে আসার পর তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান।

হেমন্ত আরও বলেন, অপারেশন থিয়েটারের ভেতরে ছবি তোলা ও রিল তৈরি করা হাসপাতালের নিয়ম বিরুদ্ধ। তারা অপারেশন থিয়েটারের ভেতরে জুতো পরে প্রবেশ করেছিলেন, সেটাও উচিত হয়নি। রিল বানাতে ওয়ার্ড ইন-চার্জ তাদের বাধা দিলে তার সঙ্গেও তারা দুর্ব্যবহার করেন।