হাবিপ্রবি পরিসংখ্যান সমিতির নেতৃত্বে হামজা-রিয়াজ

হাবিপ্রবি পরিসংখ্যান সমিতির নেতৃত্বে হামজা-রিয়াজ

ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) পরিসংখ্যান ছাত্র সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি ২০২৪-২৫ গঠন করা হয়েছে। এতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. আমীর হামজা এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রিয়াজুল ইসলাম রিয়াজ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সমিতির সভাপতি ও পরিসংখ্যান বিভাগের প্রধান ড. মো. এরফান আলী খোন্দকার এ কমিটি ঘোষণা করেন। এর আগে বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. রিয়াজুল ইসলাম রিয়াজ বলেন, পরিসংখ্যান ছাত্র সমিতি আমার একটা ভালোবাসার জায়গা। ২০২২ সালে যখন প্রথম পরিসংখ্যান ছাত্র সমিতি গঠিত হয় সে সময় আমি উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। ২০২৪ সালের এই কমিটিতে সাতটি ব্যাচের শিক্ষার্থীদের ভোটে আমি সাধারণ সম্পাদক নির্বাচিত হলাম। আমাদের এই সমিতি সর্বদা শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবে। পরিসংখ্যান বিষয়ক বিভিন্ন ধরনের সেমিনার, প্রজেক্ট ও রিসার্চ আয়োজনের মাধ্যমে আমাদের বিভাগ আরও অনেকদূর এগিয়ে যাবে।

উল্লেখ্য, হাবিপ্রবি পরিসংখ্যান ছাত্র সমিতি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি সংগঠন। পরিসংখ্যান ছাত্র সমিতি শিক্ষার্থীদের মানবসম্পদ উন্নয়নে নিয়মিত সেমিনার, সিম্পোজিয়াম আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশ সাধনে নানাবিধ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে থাকে।