৪ হাজার কেজি পলিথিনসহ গ্রেফতার ২

৪ হাজার কেজি পলিথিনসহ গ্রেফতার ২

ছবিঃ সংগৃহীত।

রাজবাড়ী সদর থানা পুলিশের বিশেষ অভিযানে চার হাজার ১০০ কেজি নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ ও পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজবাড়ী সদর থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইফতেখারুল আলম প্রধান।

গ্রেফতাররা হলেন, বরিশাল বাকেরগঞ্জ থানার দূর্গাপুর গ্রামের নুরুল ইসলাম মুন্সীর ছেলে বেলাল হোসেন (২৫) ও পটুয়াখালী মির্জাগঞ্জ থানার রায়পুর গ্রামের জয়নাল শিকদারের ছেলে খায়রুল ইসলাম (১৯)।

জানা গেছে, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে টিএসআই নুর আলমসহ সঙ্গীয় ফোর্স রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাড়কের মুরগীর ফার্ম পুলিশ লাইন্স গেটের সামনে উপর চেক পোষ্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালায়। এসময় ঢাকা থেকে আসা কুষ্টিয়াগামী একটি মিনি ট্রাক তল্লাশি করে পুলিশ। এ সময় গাড়ির চালক বেলাল হোসেন গাড়ীর কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

গাড়ির ড্রাইভার ও হেলপারকে জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, ট্রাকের ভিতর নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ রয়েছে। পরে সাদা প্লাস্টিকের তৈরি ৫৮ বস্তা নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ সহ পলিথিন বহনকারী মিনি ট্রাক (ঢাকা মেট্রো ড-১২-০৯৬১) ও দুটি ত্রিপল জব্দ করা হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান জাগো নিউজকে জানান, গ্রেফতাররা পরিবেশগত ছাড়পত্র বিহীন নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ পরিবহন করে ঢাকাসহ সারা দেশে বাজারজাত করছিলেন। নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ বাজারজাতকরণ, বিক্রয়, বিতরণ ও বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবহন করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন লঙ্ঘন করায় দণ্ডনীয় অপরাধ করেছেন। এ ব্যাপারে সদর থানায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে। গ্রেফতারদের সকল আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে আদালতে পাঠানো হয়েছে।