পাবনায় আড়াই লক্ষাধিক নকল আকিজ বিড়ি জব্দ

পাবনায় আড়াই লক্ষাধিক নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

পাবনা জেলার ঈশ্বরদী এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। রবিবার পাবনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ঈশ্বরদী সার্কেল এ অভিযান পরিচালনা করেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে পাবনা জেলার বিভিন্ন স্থানে জাল ব্যান্ডরোল লাগিয়ে অবৈধ বিড়ি উৎপাদন করে আসছে। এই উৎপাদিত অবৈধ বিড়ি কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ ও বিক্রি করছে চক্রটি। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার পাবনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ঈশ্বরদী সার্কেলের কাষ্টমস সুপার জাকির হোসেনের নেতৃত্বে একটি চৌকস টিম ঈশ্বরদী এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে পাঁচ বস্তায় দুই লক্ষ পঞ্চাশ হাজার (২৫০,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের এক কর্মচারি জানান, জব্দকৃত নকল বিড়ির প্রেরক ঢাকার সাভারের নুর ইসলাম। এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস বিড়ির প্রেরকের এনআইডি কার্ড কাস্টমস কর্তৃপক্ষকে সরবরাহ করেছে।

অভিযান শেষে জব্দকৃত নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি ঈশ্বরদী কাষ্টমস অফিসে নিয়ে আসা হয়েছে।

কাষ্টমস সুপার জাকির হোসেন বলেন, অপরাধী চক্ৰকে যে করেই হউক ধরে এনে কঠিন আইনানুগ ব্যবস্থা গ্রহন করে দৃষ্টান্ত স্থাপন করা হবে। নকল বিরোধী অভিযানে ২৪ ঘন্টা সক্রিয় ভূমিকা পালন করা হবে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।