থার আর্থ এডিশন আনছে মাহিন্দ্রা

থার আর্থ এডিশন আনছে মাহিন্দ্রা

ছবিঃ সংগৃহীত।

মাহিন্দ্রার জনপ্রিয় এসইউভি গাড়ি থার। এবার বিখ্যাত থার মরুভূমিকে ট্রিবিউট জানিয়ে নতুন গাড়ি আনলো মাহিন্দ্রা। এটি কোম্পানির একটি স্পেশাল ভ্যারিয়েন্ট যা থার মরুভূমির আদলে ডিজাইন করা হয়েছে। দারুণ স্পোর্টি ইন্টিরিয়র, অফ-রোড দক্ষতা রয়েছে গাড়িতে। বোঝাই যাচ্ছে এই আর্থ এডিশন অ্যাডভেঞ্চার-প্রেমীদের বিশেষ ভাবে নজর কাড়তে পারবে।

ডেসার্ট ফিউরি স্যাটিন ম্যাট স্কিম রয়েছে চার চাকায়। ম্যাট ব্ল্যাক ব্যাজ সঙ্গে সিলভার অ্যালয় হুইল গাড়িকে আরও নান্দনিক করে তুলেছে। এই ডেসার্ট ফিউরি ডিজাইন চার চাকার গ্রিল এবং ওআরভিএম-এও (আউটসাইড রিয়ার ভিউ মিরর) দেওয়া হয়েছে।

গাড়ির ভেতরও রয়েছে আর্থ থিম, ডুয়াল টোন ব্যাক কালারের সঙ্গে সেরা চামড়ার সিট। গাড়ির একাধিক ইনফোটেনমেন্ট সিস্টেমেও পাবেন এই ছোঁয়া। মাহিন্দ্রা এই গাড়ির প্রত্যেক ইউনিটের জন্য আলাদা ভিআইএন প্লেট রেখেছে।

ইঞ্জিনের ক্ষেত্রে কোনও বদল করেনি সংস্থা। পাবেন একই ২ লিটার পেট্রল এবং ২.২ লিটার ডিজেল ইঞ্জিন সঙ্গে ৬ স্পিড ম্যানুয়াল ও টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ার। আলাদা করে গাড়ির জন্য আর্মরেস্ট, ফ্লোর ম্যাট এবং কমফোর্ট কিট নিতে পারেন।

শোনা যাচ্ছে, অগাস্টে লঞ্চ হতে পারে এই গাড়ি, যদিও লঞ্চ ডেট এখনো নিশ্চিত করেনি মাহিন্দ্রা। গাড়িতে মিলবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন, ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল এবং সিঙ্গেল পেন সানরুফ। নিরাপত্তার ক্ষেত্রে মিলবে ৬টি এয়ারব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, হিল হোল্ড অ্যাসিস্ট, ৩৬০ ডিগ্রি ক্যামেরা ইত্যাদি।