চবিতে প্রকাশ্যে যুবকের মদ্যপান, পরে মুচলেকা দিয়ে মুক্তি

চবিতে প্রকাশ্যে যুবকের মদ্যপান, পরে মুচলেকা দিয়ে মুক্তি

সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জিরো পয়েন্ট মসজিদের পাশে মদ্যপান অবস্থায় এক যুবক শিক্ষার্থীদের হাতে ধরা পড়েছে। এসময় দুইটি মদের বোতলও জব্দ করা হয়। পরে মানবিক বিবেচনায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (০৫ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট সংলগ্ন মসজিদের পাশে এ ঘটনা ঘটে। মদ্যপানকারী আলী আজগার সুজন একজন রিকশাচালক।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, জিরো পয়েন্টে মসজিদের সিড়িতে বসে সাথে এক কিশোরীসহ ৭-৮ জন শিশুকে নিয়ে ওই যুবক মদ্যপানরত ছিল। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে ধরে পুলিশের নিকট নিয়ে আসলে পুলিশ তাকে প্রক্টরের উপস্থিতিতে জেরা করে। এসময় শিক্ষার্থীরা তার মানবিক দিক বিবেচনা করে মামলা না করে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়ার আবেদন জানায়। এসময় ফতেপুর আদর্শ রিক্সাচালক সমবায় সমিতির সভাপতি ইউসুপ ও সাধারণ সম্পাদক  কামাল উদ্দিন উপস্থিত ছিলেন এবং পরবর্তীতে এমন ঘটনা না ঘটার বিষয়ে খেয়াল রাখবেন বলে তারা জানান। 

এ বিষয়ে চবির সহকারী প্রক্টর মোহাম্মদ রোকন উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ছাত্ররা মদ্যপান অবস্থায় ওই যুবককে ধরে আমাদের কাছে নিয়ে আসে। সে পেশায় রিকশাচালক। পরে রিকশা চালক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের জিম্মায় মানবিক বিবেচনায় তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা আবেদন না করলে আমরা পুলিশের কাছে সোপর্দ করার জন্য প্রস্তুত ছিলা