মেসি-সুয়ারেজ জাদুতে মায়ামি শিবিরে স্বস্তি

মেসি-সুয়ারেজ জাদুতে মায়ামি শিবিরে স্বস্তি

সংগৃহীত ছবি

কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের প্রথম লেগে আজ শুক্রবার (৮ মার্চ) বাংলাদেশ সময় সকালে নাশভিলের মুখোমুখি হয়েছিল মায়ামি। তাতে জ্যাকব শাফেলবার্গের জোড়া গোলে এগিয়ে যায় মায়ামি। বিরতির পর দলের ত্রাতা হয়ে আসেন লিওনেল মেসি। বা পায়ের দারুণ এক গোলে ব্যবধান কমালেও নির্ধারিত সময়ে এগিয়ে ছিল নাশভিলে। যোগ করা সময়ে ঝলক দেখালেন লুইস সুয়ারেজ। আর তাতেই মায়ামির বাজিমাত।

নাশভিলেকে ধরা হয় মায়ামির সবচেয়ে কঠিনতম প্রতিপক্ষ। এই দলের বিপক্ষে হারের রেকর্ড আছে মেসিদের। আজও শুরুতেই মায়ামির রক্ষণ এলোমেলো করে এগিয়ে যায় নাশভিলে। চতুর্থ মিনিটের মাথায় গোল করে মায়ামিকে দুশ্চিন্তায় ফেলে দেন শাফেলবার্গ।

প্রথমার্ধের শুরুতে মায়ামির আক্রমণভাগ ছিলে একেবারেই পানসে। সময়ের সঙ্গে মেসি-সুয়ারেজরা ধারালো হয়ে উঠলেও নাশভিলের রক্ষণ ভেদ করতে পারেননি। তাতে প্রথমার্ধে ১-০ এগিয়ে থেকেই বিরতিতে যায় নাশভিলে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মায়ামিকে আরও একবার চমকে দেয় নাশভিলে। আবারও দৃশ্যপটে শাফেলবার্গ। ৪৬তম মিনিটে দারুণ এক আক্রমণে মার্টিনোর দলের রক্ষণকে পরাস্ত করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন কানাডিয়ান তারকা শাফেলবার্গ।

তবে ব্যবধানটা ধরে রাখতে দেননি মেসি। এর ঠিক ছয় মিনিট পর সতীর্থদের সঙ্গে দারুণ পাসিং ফুটবল খেলে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন আর্জেন্টাইন তারকা। এরপর বা পায়ের চিরচেনা শটে কোনা দিয়ে জাল খুঁজে নেন। গোল পেয়ে উজ্জিবীত হয়ে ওঠে মায়ামি। তবে সমতায় ফিরতে পারছিল না।

ম্যাচ তখন শেষের দিকে। নির্ধারিত সময়ও শেষ। মায়ামির সমর্থকেরাও প্রস্তুত নিচ্ছেন হার নিয়ে মাঠ ছাড়ার। তবে সেটা হতে দিলেন না লুইস সুয়ারেজ। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে নাশভিলের গ্যালারিকে স্তব্ধ করে দেন উরুগুয়ের তারকা। তার গোলেই শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ ছাড়া মেজর লিগ সকারের দলটি।