রাত পোহালেই কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচন

রাত পোহালেই কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচন

সংগৃহীত

রাত পোহালেই কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচনের ভোট। ইতোমধ্যে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। 

শুক্রবার ( ৮ মার্চ) সকাল ১১টায় থেকে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হতে থাকে কেন্দ্রে- কেন্দ্রে। 

এ বিষয়ে কুসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, শুক্রবার (৮ মার্চ) দুপুর থেকে কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়াম থেকে নির্বাচনের সরঞ্জামাদি পাঠানো শুরু হয় ভোট কেন্দ্রগুলোতে। সিটির এ নির্বাচনে ২৭টি ওয়ার্ডে মোট ১০৫টি কেন্দ্র, ৬৪০টি ভোট কক্ষ এবং ৯৬০টি ইভিএম মেশিন রয়েছে। এসব কেন্দ্রে ১০৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৬৪০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং এক হাজার ২৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

এই উপনির্বাচনে মোট ভোটার দু’লাখ ৪২ হাজার ৪৫৮ জন। নারী ভোটার এক লাখ ২৪ হাজার ২৭৮, পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ১৮২ জন, হিজড়া ভোটার দু’জন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, আইনশৃঙ্খলা রক্ষায় নগরীতে ১২ প্লাটুন বিজিবি, পুলিশের ২৭টি মোবাইল টিম, ৯টি স্ট্রাইকিং ফোর্স এবং দু’টি করে রিজার্ভ ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর দু’হাজার ৭৭৪ সদস্য মাঠে রয়েছে।

নির্বাচনে চার মেয়র প্রার্থীর মধ্যে বাস প্রতীক নিয়ে তাহসিন বাহার সূচনা, টেবিল ঘড়ি প্রতীক নিয়ে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, ঘোড়া প্রতীক নিয়ে নিজাম উদ্দিন কায়সার ও হাতি প্রতীক নিয়ে নুর উর রহমান তানিম লড়ছেন।

শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। উপনির্বাচনটির কার্যক্রম একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। এখানে ভোট হবে ইভিএমএ মেশিনে।