গাজায় প্লেন থেকে ফেলা ত্রাণের বস্তার চাপায় হতাহত ১৫

গাজায় প্লেন থেকে ফেলা ত্রাণের বস্তার চাপায় হতাহত ১৫

সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় এবার প্লেন থেকে ফেলা ত্রাণভর্তি বস্তার নিচে চাপা পড়ে অন্তত ১৫ জন হতাহত হয়েছে। এর মধ্যে তাৎক্ষণিকভাবে পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বাকি ১০ আহত হয়েছে।

শুক্রবার গাজা নগরীর আল শাতি শরণার্থী শিবিরে এই ঘটনা ঘটে।

গাজা নগরীর আল শিফা মেডিকেল কমপ্লেক্সের জরুরি বিভাগের প্রধান মুহাম্মদ আল শেখ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহত ব্যক্তিদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাদের আল শিফা মেডিকেল কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, একটি ভিডিওতে দেখা গেছে- প্লেন থেকে ফেলা ত্রাণের একটি বস্তায় লাগানো প্যারাসুটে সমস্যা দেখা দেয়। ফলে সেটি পশ্চিম গাজার ফাইরোজ টাওয়ারের কাছে একটি আবাসিক ভবনের দিকে দ্রুতগতিতে নেমে আসে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। এতে রিপোর্ট লেখা পর্যন্ত ৩০ হাজার ৮৭৮ জন নিহত ও ৭২ হাজার ৪০২ জন আহত হয়েছে।

হামলার পাশাপাশি গাজা অবরোধ করে রেখেছে ইসরায়েল। এতে উপত্যকাটিতে খাবার, পানি, জ্বালানি ও চিকিৎসার সরঞ্জামের তীব্র সংকট দেখা দিয়েছে। জাতিসংঘ বলছে, গাজা দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে। এমন পরিস্থিতিতে সেখানে প্লেন থেকে ত্রাণসামগ্রী ফেলছে যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশ। সূত্র: সিএনএনআল জাজিরা