পাবনায় উপনির্বাচনে সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান সোহানুর

পাবনায় উপনির্বাচনে সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান সোহানুর

সোহানুর রহমান (সবুজ)

পাবনা প্রতিনিধি:শনিবার উনির্বাচনে পাবনার সুজানগরে সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহানুর রহমান (সবুজ)। সার্টিফিকেট অনুযায়ী বর্তমানে সোহানুর রহমান সবুজের বয়স ৩০ বছর। বর্তমানে উপজেলার ১০ টি ইউনিয়নে যে কয়জন নির্বাচিত  চেয়ারম্যান রয়েছেন তাদের মধ্যে সোহানুর রহমান সর্বকনিষ্ঠ। উপজেলার আহম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক  মোঃ সোহানুর রহমান (সবুজ) বিজয়ী হয়েছেন।

শনিবার অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠ পরিবেশে অনুষ্ঠিত এ নির্বাচনে ঢোল মার্কা প্রতীক নিয়ে সোহানুর রহমান (সবুজ) পান ৪৭০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী এসএম শওকত আলী টেলিফোন প্রতীক নিয়ে পেয়েছেন ৩০২৯ ভোট।

নির্বাচনে রিটার্নিং অফিসার ও পাবনা সদর উপজেলা নির্বাচন অফিসার রুহুল আমিন স্বাক্ষরিত প্রাথমিকভাবে বে-সরকারি ফলাফলে সোহানুর রহমান (সবুজ) কে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সোহানুর রহমান (সবুজ) আহম্মদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক পাবনা জেলা পরিষদের সদস্য মরহুম সামছুর রহমানের পুত্র।

সর্বকনিষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, আমি প্রথমেই মহান আল্লাহতায়ালার নিকট শোকরিয়া আদায় করছি। এই বিজয়ে নিজেকে ধন্য মনে করছি। এটা খুবই আনন্দের। জয়ের ব্যাপারে আমার শতভাগ বিশ্বাস ছিল। তবে ফলাফল ঘোষণার পরে বুঝতে পারছি মানুষ আমাকে কত বড় সম্মান দিলেন। আমি সারাজীবন আহম্মদপুর ইউনিয়নবাসীর নিকট কৃতজ্ঞ থাকব। তাদের পাশে থাকতে চাই। কারণ ইউনিয়নবাসী আমার উপর আস্থা রেখেছেন। আমি যত বড়ই হই না কেন তাদেও যেন ভুলে না যাই। আমার স্বপ্ন আমার মরহুম পিতার মতো আমিও আজীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই এবং নিজেকে মানব  সেবায় নিয়োজিত রাখতে চাই। সে জন্য সবাই দোয়া করবেন।

উল্লেখ্য নির্বাচনে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। অপর প্রার্থীদের মধ্যে মোঃ ইসমাইল হোসেন টেবিল ফ্যান প্রতীক নিয়ে ২৫৩৮ ভোট, মোছাঃ শারমিন সুলতানা মোটরসাইকেল প্রতীক নিয়ে ২৪৯১ ভোট, সৈয়দ  মোঃ শহিদুর রহমান আনারস প্রতীক নিয়ে ১৮২৮ ভোট,শফিকুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে ১৪৬২ ভোট, হীরা  দোয়াত কলম প্রতীক নিয়ে ১২৭১ ভোট, স্বপন মিয়া দু’টি পাতা প্রতীক নিয়ে ১১৬১ ভোট, আব্দুল মান্নান খান কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৭৯৫ ভোট, মোঃ আশরাফুল আলম চশমা প্রতীক নিয়ে ৪০৬ ভোট, তাজমিনুর রহমান অটোরিক্সা প্রতীক নিয়ে ৩৩৮ ভোট ও গোলাম মোস্তফা রজনীগন্ধা প্রতীক নিয়ে ৩০ ভোট পান।

এছাড়া একই দিনে উপজেলার ভাঁয়না ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ নির্বাচনে জাহাঙ্গীর  হোসেন মোরগ প্রতীক নিয়ে ৪৮১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আখতার হোসেন তালা প্রতীক নিয়ে পান ৪৭৮ ভোট। উপজেলার সাগরকান্দি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ নির্বাচনে আলমগীর হোসেন মোরগ প্রতীক নিয়ে ৯৩১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শামীম  রেজা ফুটবল প্রতীক নিয়ে পান ৫৯১ ভোট বলে জানান নির্বাচনে রিটার্নিং অফিসার ও সুজানগর উপজেলা নির্বাচন অফিসার আবুল কালাম।

উল্লেখ্য, এর আগে নির্বাচনে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃংখলা বাহিনী নিয়োগ করা হয়েছিল। অত্যন্ত শৃংখলা ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।