নতুন কোচ পেলেন লিটন-শান্তরা

নতুন কোচ পেলেন লিটন-শান্তরা

সংগৃহীত

জাতীয় দলে কোচিং স্টাফের পাল্লা ভারী করছে বিসিবি। লিটন-শান্তরা পাচ্ছেন একের পর এক নতুন কোচ। ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেইনারের পর এবার স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ নিয়োগ দেয়া হয়েছে। অস্ট্রেলিয়ার নাথান কেলি আসছেন এই পদে।

ভারত বিশ্বকাপে ভরাডুবির পর বেশ পরিবর্তন আসে বাংলাদেশ দলে। প্রধান ও সহকারী কোচ বাদে বদল আসে সব কোচিং স্টাফে। শান্ত-লিটনদের জন্য নতুন কোচের সন্ধান শুরু করে বিসিবি, যার ধারাবাহিকতায় বাংলাদেশে আসছেন কেলি।

দুই বছরের চুক্তিতে এই অস্ট্রেলিয়ানকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে শ্রীলঙ্কা সিরিজে তাকে পাওয়া যাচ্ছে না। জানা গেছে, আগামী ১৫ এপ্রিল থেকে তার মেয়াদকাল শুরু হবে।

কেলি অস্ট্রেলিয়ান স্ট্রেন্থ ও কন্ডিশনিং অ্যাসোসিয়েশনের (এএসসিএ) লেভেল টু সনদধারী। পেশাদার ক্রিকেট ও রাগবি লিগে কাজ করার অভিজ্ঞতা আছে তার। কাজ করেছেন টাইগারদের প্রধান কোচ হাথুরুসিংহের সাথেও। মূলত তার চাওয়াতেই কেলিকে বাংলাদেশে আনছে বিসিবি।

২০১৮ সাল থেকে ক্রিকেট নিউ সাউথ ওয়েলসে প্রায় সাড়ে তিন বছর ফিজিক্যাল পারফরম্যান্স কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কেলি। সেই সময়ে হাথুরুসিংহে ছিলেন দলটির সহকারী কোচ। কিছু সময়ের জন্য ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবেও ছিলেন হাথুরু।

এছাড়া সিডনি সিক্সার্স নারী দলের ফিজিক্যাল পারফরম্যান্স কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও আছে কেলির। তবে বিসিবির সাথে চুক্তির আগে কেলি স্পিড ও রিকন্ডিশনিং নিয়ে ব্রিসবেন ব্রঙ্কোস রাগবি দলের সাথে কাজ করেছেন।