টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেল ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেল ভারত

মোহাম্মদ শামি

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল, আগামী জুনে অনুষ্ঠেয় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে দলে ভারতীয় দলে ফিরবেন পেসার মোহাম্মদ শামি। কিন্তু না, সেটা আর হচ্ছে না। বৈশ্বিক আসর শেষে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি ফিরতে পারেন বলে জানিয়েছেন বিসিসিআই (বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) সচিব জয় শাহ।

গণমাধ্যমকে তিনি এ বিষয়ে অবহিত করে বলেন, ‘ওর অস্ত্রোপচার শেষে ভারতে ফিরে এসেছে। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে শামি ফিরতে পারে।’

গেল নভেম্বরে ভারতে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপের ফাইনালের পর শামিকে আর মাঠে দেখা যায়নি। তাকে নিয়মিতই ইনজেকশন নিতে হচ্ছিল। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের টেস্ট স্কোয়াডে ছিলেন তিনি। মেডিকেল ইউনিটের ছাড়পত্র না পাওয়ায় ছিটকে যান ওই সিরিজ থেকে। বাদ পড়েছেন ঘরের মাঠের ইংল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা টেস্ট সিরিজ থেকেও।

চোট কাটিয়ে উঠতে গেল ফেব্রুয়ারিতে বাধ্য হয়েই লন্ডনে ছুরি-কাঁচির নিচে যেতে হয় শামিকে। এখন চলছে তার পুনর্বাসনের পালা। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ঘরের মাঠে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ভারতের।