টাইব্রেকারে হেরে রোনালদোর আল নাসরের বিদায়

টাইব্রেকারে হেরে রোনালদোর আল নাসরের বিদায়

ফাইল ছবি

এএফসি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইনের কাছে ১-০ গোলে হেরেছিল আল নাসর। ফিরতি লেগে সোমবার (১১ মার্চ) রাতে ঘরের মাঠে রোনালদোরা নির্ধারিত ৯০ মিনিটে জয় পায় ৩-২ গোলে। তাতে দুই লেগ মিলিয়ে থাকে ৩-৩ গোলের সমতা। 

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১০৩ মিনিটে মাথায় আল আইন ও ১১৮ মিনিটের মাথায় রোনালদো গোল করেন। তাতে ১২০ মিনিটের খেলা শেষ হয় ৪-৪ এর সমতা নিয়ে। 

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ৩-১ ব্যবধানে হেরে যায় রোনালদোর আল নাসর। বিদায় নেয় কোয়ার্টার ফাইনাল থেকে।

টাইব্রেকারে আল নাসরের মার্সেলো ব্রোজোভিচ, আলেক্স তেলেস ও ওটাভিও মিস করেন। গোল করেন কেবল রোনালদো। অন্যদিকে আল আইনের সৌফিয়ানে রাহিমি, আলেজান্দ্রো রোমেরো ও সুলতান আল শামসি গোল করেন। তাতে টাইব্রেকারে তাদের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত হয়, নিশ্চিত হয় সেমিফাইনালে।

আগামী মাসে সেমিফাইনালে তারা সৌদি আরবের ক্লাব আল হিলাল অথবা আল ইত্তিহাদের মুখোমুখি হবে।

এদিন আল নাসরের মাঠেও শুরুতে দুই গোল করে এগিয়ে যায় আল আইন। রাহিমি ২৮ ও ৪৫ মিনিটে জোড়া গোল করে এগিয়ে নেন দলকে (০-৩)। তবে বিরতিতে যাওয়ার আগে আল নাসরের আব্দুলরহমান ঘারেব গোল করে ব্যবধান কমান (১-৩)।

বিরতির পর ৫১ মিনিটে আল আইনের খালিদ ইসা আত্মঘাতী গোল করে ব্যবধান আরও কমান (২-৩)। ৭২ মিনিটে আল নাসরের আলেক্স তেলেস গোল করলে দুই লেগ মিলিয়ে ম্যাচে ফেরে ৩-৩ সমতা। ৯০ মিনিটে এই সমতা না ভাঙায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

সেখানে ৯৮ মিনিটে দশজনের দলে পরিণত হয় আল নাসর। তাদের আইমান ইয়াহইয়া লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০৩ মিনিটের মাথায় আল আইনের সুলতান আল শামসি গোল করে এগিয়ে নেন দলকে (৩-৪)। কিন্তু অতিরিক্ত সময় শেষ হওয়ার আগে ১১৮ মিনিটের মাথায় রোনালদো পেনাল্টি থেকে গোল করলে আবার ফেরে সমতা (৪-৪)। এই সমতা ভাঙতে আশ্রয় নিতে হয় টাইব্রেকারের। সেখানে ৩-১ ব্যবধানে হেরে হৃদয় ভাঙে রোনালদো-ইসাদের।