ময়মনসিংহের ফুলপুরে বিপুল পরিমান অবৈধ রুমি বিড়ি জব্দ

ময়মনসিংহের ফুলপুরে বিপুল পরিমান অবৈধ রুমি বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনকান্দা বাজার এবং ছনকান্দা মোড়ে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ রুমি বি‌ড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। সোমবার ময়মনসিংহ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কাষ্টমস কর্মকর্তা মোঃ শাহাঙ্গীর আলম এ অভিযান পরিচালনা করেন।  

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র ও কিছু ডিলার দীর্ঘদিন ধরে ময়মনসিংহ জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত বিভিন্ন ব্যান্ডের বিড়ি বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ময়মনসিংহ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কাষ্টমস কর্মকর্তা মোঃ শাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি চৌকস টিম ফুলপুর উপজেলার ছনকান্দা বাজার এবং ছনকান্দা মোড়ের একটি গোডাউনে অভিযান ও তল্লাশি চালায়।

উক্ত অভিযানে ছনকান্দা বাজারের সাত ব্যবসায়ীর নিকট থেকে বিয়াল্লিশ হাজার (৪২,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত রুমি বি‌ড়ি জব্দ করা হয়।

অভিযান চলাকালে উক্ত বাজারের ব্যাবসায়ীদের মাঝে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয় এবং ব্যাবসায়ীরা ভবিষ্যতে আর নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

কাষ্টমস কর্মকর্তা মোঃ শাহাঙ্গীর আলম জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। এসব নকল বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। নকল বিড়ি গুলো কাষ্টমস বিধি মোতাবেক জব্দ দেখিয়ে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।