শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ বুধবার দুপুর আড়াইটায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই মানেই বাড়তি রোমাঞ্চ। কয়েক বছরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি ঘটনার কারণে উত্তেজনা বেড়ে গেছে। নিদাহাস ট্রফিতে নাগিন ড্যান্স থেকে শুরু করে সব শেষ বিশ্বকাপে সাকিব আল হাসানের করা ‘টাইমড আউট’ এই লড়াইয়ে বাড়তি রসদ জুগিয়েছে।

আগের দিনই একাদশ নিয়ে কিছুটা আভাস দিয়ে রেখেছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে এই ম্যাচে একাদশ সাজাতে কিছুটা চিন্তায় পড়তে হতে পারে টাইগার অধিনায়ককে।

বাংলাদেশ দলে রয়েছেন চারজন ওপেনার- লিটন দাস, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম। সবশেষ ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইনিংস ওপেন করেছিলেন সৌম্য ও বিজয়। লিটন দাস ব্যাট করেছিলেন চার নম্বরে।

তবে এই সিরিজেও লিটন কি চার নম্বরে ব্যাট করবেন নাকি ওপেন করবেন! আবার সব শেষ বিপিএলে দারুণ ব্যাটিং করেছেন তানজিদ। তিনিও একাদশে সুযোগ পাওয়ার দাবিদার। চার ওপেনারকে নিয়ে যেন মধুর সমস্যায় পড়েছে টিম ম্যানেজমেন্ট।

তবে আজকের ম্যাচে লিটনের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। সব শেষ সিরিজে নিউজিল্যান্ডের মাটিতে ১৬৯ রানের মহাকাব্যিক এক ইনিংস খেলেছিলেন। ওপেনিংয়ে তাই লিটন-সৌম্যকে দেখা যেতে পারে। শান্ত নিজে থাকবেন এরপর। মুশফিক, হৃদয় এবং রিয়াদের খেলাও প্রায় নিশ্চিত। মিরাজের পাশাপাশি স্পিনার থাকতে পারেন রিশাদ। তিন পেসার হিসেবে শরিফুল, তাসকিন এবং মুস্তাফিজের খেলার সম্ভাবনা রয়েছে।

প্রথম ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।