ইছামতি নদী থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ লাশ উদ্ধার

ইছামতি নদী থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ লাশ উদ্ধার

প্রতীকী ছবি

বেনাপোল সীমান্তের ইছামতি নদী থেকে ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ৪০ পিস স্বর্ণের বারসহ মশিয়ার রহমান(৫৫) নামে এক স্বর্ণ পাচারকারীর লাশ উদ্ধার করেছ বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।

বুধবার (১৩ মার্চ) বিকালে বেনাপোল অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী থেকে লাশ উদ্ধার করা হয়। 

নিহত মশিয়ার শার্শা উপজেলার গোগা ইউনিয়নের হরিশ্চন্দ্রপুর গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে।

নিহতের পরিবার জানায়, গত ১০ মার্চ দুপুর ২টার সময় নিহত মশিয়ার রহমানকে তার বাড়ি থেকে রহিম ও জামাল নামের দুই ব্যক্তি ডেকে নিয়ে যায়। এক ঘণ্টা পর রহিমের ছেলে তাদেরকে খবর দেয় মশিয়ার বাংলাদেশ-ভারত সীমান্ত ঘেষা ইছামতী নদীতে ডুবে গেছে। ঘটনা বিজিবিকে জানালে বিজিবি ও বিএসএফ সমন্বয় করে ইছামতি নদীতে খোঁজাখুঁজি করে। ১৩ মার্চ বিকালে ইছামতি নদীতে লাশ ভেসে উঠার খবর পেয়ে তাকে সনাক্ত করা হয়। পরে বিজিবি ও পুলিশ লাশ উদ্ধার করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মুহাম্মদ খুরশীদ আনোয়ার জানান, অগ্রভুলোট সীমান্তের ইছামতী নদী থেকে ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ৪০ পিস স্বর্ণের বারসহ মশিয়ার রহমান নামে এক স্বর্ণ পাচারকারীর লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত লাশ শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১০ লাখ টাকা বলে তিনি জানান।  

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, স্বর্ণসহ ইছামতী নদী থেকে মশিয়ার রহমান নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।