ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের

ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের

সংগৃহীত

চলতি মাসেই (মার্চ) পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। যার জন্য আজ (বৃহস্পতিবার) ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। একই দল নিয়ে হ্যারি কেইন–জ্যুড বেলিংহ্যামরা আরেক ইউরোপীয় দল বেলজিয়ামের বিপক্ষেও খেলবে। চারদিনের ব্যবধানে দুটি ম্যাচই হবে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে।

প্রথমে ২৩ মার্চ ভিনিসিয়ুস জুনিয়রদের মুখোমুখি হবেন হ্যারি কেইনের দল। যার জন্য কিছুদিন আগে দল ঘোষণা করেছিল সেলেসাওরা। যদিও এরপর থেকে একের পর এক খেলোয়াড় ইনজুরিতে পড়ছে বিশ্বচ্যাম্পিয়ন লাতিন দলটির। আগে থেকেই চোটের কারণে মাঠের বাইরে ছিলেন প্রধান গোলরক্ষক অ্যালিসন বেকার। পরে ছিটকে যান গোলরক্ষক এডারসন মোয়ারেস, ডিফেন্ডার মার্কিনিয়োস ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লিও। ইতোমধ্যে তাদের রিপ্লেসমেন্টও ঘোষণা করা হয়েছে।

ইংল্যান্ডের ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এভারটনের হয়ে খেলা সেন্টারব্যাক জেরাড ব্রাথওয়েট ও নিউক্যাসলের ফরোয়ার্ড অ্যান্থনি গর্ডন। এমনকি দীর্ঘ ৩ বছর পর ফিরেছেন লিভারপুল ডিফেন্ডার জো গোমেজ, ব্রেন্টফোর্ড স্ট্রাইকার ইভান টোনি, ম্যানচেস্টার ইউনাইটেডের জন স্টোন্স ও চেলসির বেন চিলওয়েল।

ব্রাজিলের পর আগামী ২৬ মার্চ বেলজিয়ামের মোকাবিলা করবে ইংল্যান্ড। ম্যাচ দুটি থেকেই প্রাপ্ত অর্থ আলঝেইমার্স বা ডিমনেশিয়া রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ফুটবল ফেডারেশন। দুটি ম্যাচই ফ্রেন্ডলি হলেও, ইংল্যান্ড বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছে আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে। তাদের দুই প্রতিপক্ষও বেশ শক্তিশালী; ব্রাজিল ও বেলজিয়াম যথাক্রমে ফিফা র‌্যাঙ্কিংয়ের তিন ও চারে রয়েছে। অন্যদিকে ইংলিশদের অবস্থান পাঁচ নম্বরে।

ব্রাজিল ও বেলজিয়াম ম্যাচের জন্য ইংল্যান্ডের স্কোয়াড :
গোলরক্ষক : স্যাম জনস্টোন, জর্ডন পিকফোর্ড ও অ্যারন র‌্যামসডেল

ডিফেন্ডার : জেরাড ব্রাথওয়েট, বেন চিলওয়েল, লুইস ডাঙ্ক, জো গোমেজ, এজরি কোনসা, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোন্স, কাইল ওয়াকার

মিডফিল্ডার : জ্যুড বেলিংহ্যাম, কনর গ্যালাঘার, জর্ডন হ্যান্ডারসন, জেমস ম্যাডিসন ও ডেকলান রাইস

ফরোয়ার্ড : জেরোড বোয়েন, ফিল ফোডেন, অ্যান্থনি গর্ডন, হ্যারি কেইন, কোল পালমার, মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা, ইভান টোনি ও ওলি ওয়াটকিন্স।