বাংলাদেশ আমেরিকা টি-টোয়েন্টি সিরিজ মে মাসে

বাংলাদেশ আমেরিকা টি-টোয়েন্টি সিরিজ মে মাসে

ফাইল ছবি

চলতি বছরের জুনে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। এবারের আসরটি যৌথভাবে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। আসন্ন এই মেগা টুর্নামেন্টেটির জন্য পুরোদমে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের মাটিতে তাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউএসএ ক্রিকেট (ইউএসসি)। তাছাড়া প্রকাশ করা হয়েছে এই সিরিজের সূচিও।

আগামী ২১ মে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুটি দল। এরপর একদিন করে বিরতি দিয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৩ এবং ২৫ মে। এই সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে।

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে এই সিরিজটি অনেক সহযোগী হবে। যার ফলে এই সিরিজটি টাইগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এর আগে এপ্রিলে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।পাশাপাশি ১ টি টেস্টও রয়েছে এই সিরিজে।