চাঁদাবাজির সময় ভুয়া ডিবি পুলিশ আটক

চাঁদাবাজির সময় ভুয়া ডিবি পুলিশ আটক

প্রতীকী ছবি

দিনাজপুরের বিরামপুরে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে আদিবাসীর বাড়িতে চাঁদাবাজি করার সময় রফিকুল ইসলাম (৩৮) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দূর্গাপুর এলাকায় মঙ্গল শরেনের ছেলে নরেন শরেনের বাড়িতে এ ঘটনা ঘটে। আটক রফিকুল ইসলাম উপজেলা কেটরা হাট এলাকার রফিতুল্লাহ ছেলে। বিরামপুর থানা পুলিশের পরিদর্শক মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদিবাসী নরেন সরকার বলেন, রাত সাড়ে নয়টার দিকে একদল লোক মাইক্রোবাস নিয়ে বাসার সামনে আসেন। হঠাৎ করে বাড়িতে ঢুকে ডিবি পুলিশ পরিচয়ে হাতে হ্যান্ডকাপ পরানোর চেষ্টা করে এবং ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। তাদের আচরণ সন্দেহজনক হলে জেরার মুখে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয়রা রফিকুল ইসলামকে ধাওয়া করে আটক করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসেন।

বিরামপুর থানা পুলিশের পরিদর্শক এস আই মামুনুর রশীদ বলেন, ভুয়া ডিবি পুলিশ আটকের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে রফিকুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। বিষয়টি নিশ্চিত হয়ে পরে জানানো হবে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুব্রত কুমার সরকার বলেন, পুলিশ গিয়ে জনতার হাতে আটক এক ব্যক্তিকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। আসলে সে ভুয়া পুলিশ নাকি ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে দিয়েছে এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে।