জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সিরিজের সূচি প্রকাশ

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সিরিজের সূচি প্রকাশ

ফাইল ছবি

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে তিন ফরম্যাটের লড়াই শেষ হবে আগামী এপ্রিলের প্রথম সপ্তাহেই। এরপরই ঘরের মাঠে জিম্বাবুয়ের মুখোমুখি হবে টাইগাররা।

আগামী ৩ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে বিশ্রামের জন্য খুব বেশি সময় পাবে না টাইগাররা। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এপ্রিলেই বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। আজ আসন্ন এই সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি।

আগামী ৩মে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজ খেলতে সফরকারীড়া বাংলাদেশে আসবে ২৮ এপ্রিল। সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে, বাকি দুইটি হবে ঢাকায়।

৩মে চট্টগ্রামে প্রথম ম্যাচের পর সেখানেই বাকি দুইটি ম্যাচ অনূষ্ঠিত হবে ৫ ও ৭ মে। তিন ম্যাচ শেষে ঢাকায় ফিরবে দুই দল। এরপর মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১০ ও ১২ মে।

জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ শেষ করেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির উদ্দেশ্যে  যুক্তরাষ্ট্রে যাত্রা করবে বাংলাদেশ দল। সেখানে আমেরিকার বিপক্ষে ৩ ম্যাচের  টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।