টেস্ট সিরিজ পিছিয়ে দিলো বিসিবি

টেস্ট সিরিজ পিছিয়ে দিলো বিসিবি

ফাইল ছবি

২০২৪ সালে ১৪ টেস্ট খেলার সূচি ছিল বাংলাদেশের। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টও ছিল। কিন্তু নির্ধারিত সূচিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে আগ্রহী নয় বাংলাদেশ। সেই সিরিজ সরিয়ে আগামী বছর নেওয়া হয়েছে। অর্থাৎ, ২০২৫ সালে অনুষ্ঠিত হবে এই টেস্ট সিরিজ।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এপ্রিলের শেষে জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশে আসবে। মে মাসের শুরুতেই হবে দু্ই দলের পাঁচ ম্যাচ। এই সফরেই দুই টেস্ট খেলার কথা ছিল। কিন্তু জুনে বিশ্বকাপের সূচি থাকায় এবং এর আগে টানা খেলা থাকায় দুটি টেস্ট পিছিয়ে দিয়েছে বোর্ড।

ক্রিকেট বোর্ডের পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘আমাদের আগে এরকম পরিকল্পনা ছিল। এখন এটা কেবল চূড়ান্ত হয়েছে। এখন টি-টোয়েন্টি সিরিজটা গুরুত্বপূর্ণ। আমরা টেস্ট সিরিজ বাতিল করিনি। শিফট করেছি আগামী বছর। আমাদের জন্য এটা ভালো হয়েছে।’চলমান শ্রীলঙ্কা সিরিজের পর টেস্টের পর বাংলাদেশকে অপেক্ষা করতে হবে জুলাই পর্যন্ত। বছরের শেষ ছয় মাসে বাংলাদেশ খেলবে ১০ টেস্ট। আফগানিস্তান, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের।