আজকের রাশিফল (১৭ মার্চ ২০২৪)

আজকের রাশিফল (১৭ মার্চ ২০২৪)

ফাইল ছবি

প্রতিদিন ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেয়া যাক আজকের রাশিফল।

মীন: আজকের দিনটি আনন্দদায়ক ও আনন্দদায়ক হবে। কর্মসংস্থানের সুযোগ পাওয়া যাবে। কোনও শুভ কর্মসূচিতে অংশ নেওয়ার সুযোগ পাবেন। পরিবারে কোনও সুখকর ঘটনা ঘটতে পারে। চাকরিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশীর্বাদ পাওয়া যাবে। আপনি গোপনে একটি পরিকল্পনা এগিয়ে নিয়ে যান। কিছু গোপন শত্রু বা প্রতিদ্বন্দ্বী আপনার সম্ভাবনা বাড়িয়ে দিতে পারে। এটি বাইরে সমাধান করুন। বিদেশ ভ্রমণে যাওয়ার ইচ্ছা পূরণ হবে। আপনি পুরানো বাড়ি ছেড়ে নতুন বাড়িতে যেতে পারেন। রাজনীতিতে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। বিদ্যার্থীরা ভালো খবর পাবেন। অন্যের বিবাদে পড়া এড়িয়ে চলুন।

কুম্ভ: কর্মক্ষেত্রে আজ কিছু বাধা আসতে পারে। আইনি বিরোধ রাজনীতিতে সমস্যা সৃষ্টি করবে। নতুন কোনও বিষয় নিয়ে কৌতূহল থাকবে। কেনাকাটা ও শোকে আনন্দে কাটবে নারীরা। পরিবারের প্রবীণ সদস্যদের সহায়তায় অসমাপ্ত কাজ সম্পন্ন হবে। বেকাররা লাভবান হবে। কেউ যা বলেছে তা নিয়ে বিচলিত হবেন না। বেশির ভাগ সময় কাটবে শিশুদের সঙ্গে। চাকরিতে বদলির সম্ভাবনা রয়েছে। বিরোধী পক্ষের ষড়যন্ত্র থেকে সাবধান থাকুন। সামাজিক ও ধর্মীয় কাজে কোথাও যেতে হবে। কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হতে পারে। পরিকল্পনা যথেষ্ট পরিশ্রমের সঙ্গে কাজ করবে। পরীক্ষা প্রতিযোগিতা হবে।

মকর: আজ ক্ষমতায় থাকা ব্যক্তিদের সঙ্গে আপনার ঘনিষ্ঠতা বাড়বে। আপনি তাদের নির্দেশনা ও সাহচর্য পাবেন। গুরুত্বপূর্ণ কাজে সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে বিরোধীরা পরাজিত হবে। যার ফলে কিছু অমীমাংসিত কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। আপনার চিন্তাভাবনা ও অনুভূতিকে সম্মান করুন। কারো উপর জোর চাপিয়ে দেবেন না। আপনি যদি আপনার কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করেন তবে আপনার লাভও বেশি হবে। কোনও গুরুত্বপূর্ণ পরিকল্পনা ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে আলোচনা করা হবে। শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে। কর্মসংস্থানের সন্ধান সম্পন্ন হবে। রাজনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ আকাঙ্খা পূরণ হবে। কিছু ভালো খবর পাবেন। স্বাভাবিক বাধার পাশাপাশি, কাজ আরও ভাল ও খারাপ হতে থাকবে।

ধনু: আজ বেকাররা কর্মসংস্থান পাবে। শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে। সরকারি সাহায্যে ব্যবসায়িক কাজে বাধা দূর হবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা বসের নৈকট্যের সুবিধা পাবেন। নতুন ব্যবসা শুরু করতে পারেন। নির্মাণ কাজে প্রচুর অর্থ ব্যয় হবে। আপনার বাজেটের চেয়ে বেশি অর্থ ব্যয় করার সম্ভাবনা রয়েছে। শাসন ​​সংক্রান্ত বিষয়ে সাফল্য পাবেন। রাজনৈতিক ক্ষেত্রে আপনার প্রভাব বৃদ্ধি পাবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা বিদেশে কাজের সুযোগ পেতে পারেন। চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ বা কাঙ্খিত পদ পেতে পারেন। দেশে বিদেশে তার খ্যাতি বাড়বে।

বৃশ্চিক: আজ দিনের শুরু হতে পারে অপ্রয়োজনীয় দৌড়াদৌড়ি দিয়ে। কর্মক্ষেত্রে নেতিবাচক চিন্তা আসবে। ব্যবসা করতে আপনার ভালো লাগবে না। আপনার মন ভোগ ও বিলাসের দিকে ঝুঁকে পড়বে। চাকরি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। স্থানান্তরটি দূরে কোথাও হতে পারে। যার কারণে আপনার বাড়িতে কলহ দেখা দিতে পারে। শিল্পে সহকর্মীরা অসহযোগী হবেন। রাজনৈতিক ক্ষেত্রে প্রত্যাশিত আর্থিক সহায়তা না পাওয়া রাজনৈতিক প্রভাব হ্রাসের ইঙ্গিত দেবে। আধ্যাত্মিক কাজে আগ্রহ থাকবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় বজায় রাখুন। অত্যন্ত কঠোর পরিশ্রম করলে কিছুটা মাঝারি সাফল্য আসবে।

তুলা: আজকের দিনটি আপনার জন্য সাধারণ লাভ ও উন্নতির দিন হবে। আপনার চাহিদাকে অতিরিক্ত হতে দেবেন না। সমাজে আপনার সম্মান ও সুনাম সম্পর্কে সচেতন হোন। গোপন শত্রুরা আপনার দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। কিছু অমীমাংসিত কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। সমাজে সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। শত্রুরা প্রতিযোগিতার মনোভাব নিয়ে আপনার সঙ্গে আচরণ করবে। শিক্ষা, অর্থনৈতিক ও কৃষি খাতে কর্মরত ব্যক্তিরা লাভবান হবেন। কর্মরত ব্যক্তিদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা: আজ রাজনীতিতে আপনার অবস্থান ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। যা আপনার প্রভাব বাড়াবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা তাদের কাজের পাশাপাশি নতুন দায়িত্ব পেতে পারেন। ক্ষমতায় থাকা লোকেরা কিছু গুরুত্বপূর্ণ প্রচারণার কমান্ড পেতে পারে। ব্যবসায় আগত বাধা আপনার বুদ্ধিমত্তায় দূর হবে। আদালতের কাজে সাফল্য পাবেন। বুদ্ধিবৃত্তিক কাজে নিযুক্ত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য অর্জন করবেন। ছাত্রছাত্রীরা ক্লাস পড়াশুনায় ব্যস্ত থাকবে। বেকাররা কর্মসংস্থান পাবে।

সিংহ: আজ কর্মক্ষেত্রে এমন কিছু ঘটনা ঘটতে পারে যা কর্মক্ষেত্রে আপনার প্রভাব বাড়াবে। চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সান্নিধ্যের সুবিধা পাবেন। ব্যবসায় নতুন সহযোগী পেয়ে অগ্রগতি হবে। বুদ্ধিবৃত্তিক কাজে নিয়োজিত ব্যক্তিরা সরকারের কাছ থেকে সম্মান পাবেন। ক্রীড়া প্রতিযোগিতায় আপনাকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হবে। শিক্ষার্থীদের ক্লাস পড়াশুনায় মনোযোগ দিতে হবে। আপনার মনকে এখানে ও সেখানে ঘুরতে দেবেন না। পরিবারে কোনও শুভ ঘটনা ঘটতে পারে। পরিবার ও বন্ধুদের সহায়তায় একটি নতুন শিল্প বা ব্যবসা শুরু করার পরিকল্পনা সফল হবে। রাজনৈতিক ক্ষেত্রে আপনার নেতৃত্বের প্রশংসা করা হবে।

কর্কট : আজ আপনার উন্নতির দিন হবে। গুরুত্বপূর্ণ কাজে সাফল্য পাবেন। আপনার প্রতিটি কাজ বিজ্ঞতার সঙ্গে করুন। সামাজিক কর্মকাণ্ডে বেশি অংশ নিলে আপনার সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। দীর্ঘ দূরত্বের যাত্রা হবে অথবা আপনি বিদেশ ভ্রমণেও যেতে পারেন। চাকরি ও ব্যবসার জন্য সময় ভালো যাবে। সহকর্মীদের সম্পূর্ণ সহযোগিতামূলক আচরণের কারণে ব্যবসার প্রসার ঘটবে।

বৃষ: আজ, আপনি কঠোর পরিশ্রমের পরে কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। প্রতিপক্ষ পাখি আপনার দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করবে। আপনার আবেগকে ইতিবাচক দিকনির্দেশ দিন। ব্যবসায়িক সমস্যা সম্পর্কে আরও সচেতন হতে হবে। চাকরিজীবীদের জন্য পরিস্থিতি খুব একটা অনুকূল হবে না। বুদ্ধিমানের সঙ্গে কাজ করুন। কর্মক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন দেখা যাবে। লোকেরা আপনার কাজের স্টাইল দেখে মুগ্ধ হবে ও আপনার প্রশংসা করবে। দেখে মনে হচ্ছে একটি অনুকূল কাজ, ইতিমধ্যে মুলতুবি, একটি কাকতালীয় হতে পারে। গুরুত্বপূর্ণ কাজে সাফল্যের লক্ষণ দেখা দেবে। নতুন কোনও কাজ শুরু করতে পারেন। আত্মীয়স্বজন ও ঘনিষ্ঠ বন্ধুদের কাছ থেকে সমর্থন পাওয়ার লক্ষণ থাকবে।

মেষ: আজ গুরুত্বপূর্ণ কাজে বাধা আসবে। আপনার সমস্যাগুলিকে খুব বেশি দিন বাড়তে দেবেন না। সেগুলো দ্রুত সমাধান করার চেষ্টা করুন। আপনার ব্যক্তিগত পরিস্থিতি মাথায় রেখেই গুরুত্বপূর্ণ কাজে যেকোনও বড় সিদ্ধান্ত নিন। কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রকাশ করবেন না। সামাজিক কর্মকান্ডে সতর্ক থাকুন। কর্মক্ষেত্রে বিবাদ বাড়তে পারে। বুদ্ধিমানের সঙ্গে কাজ করুন। অহেতুক বিভ্রান্তিতে পড়বেন না। ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে লাভের পরিস্থিতি ব্যবসায়িক ক্ষেত্রে কর্মরতদের জন্য স্বাভাবিক থাকবে। ব্যবসায় কর্মরত ব্যক্তিদের ধীরগতিতে লাভের সম্ভাবনা থাকবে। চাকরিতে আপনার ঊর্ধ্বতনদের সঙ্গে সমন্বয় বজায় রাখতে হবে।