রেকর্ড গড়েই সেমিফাইনাল নিশ্চিত করল ম্যানসিটি

রেকর্ড গড়েই সেমিফাইনাল নিশ্চিত করল ম্যানসিটি

সংগৃহীত

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে গতকাল নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে আগের তিন দেখায় নিউক্যাসলকে হারানো সিটি কালও তুলে নিয়েছে দুর্দান্ত জয়। এই জয়ে রেকর্ড গড়েই টুর্নামেন্টের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এবার নিয়ে টানা ছয় বার এফএ কাপের সেমিফাইনালে ওঠল ম্যানসিটি। এর আগে আর কোনো দলই এবার মাইলফলক গড়তে পারেনি।

এদিকে মাইলফলক গড়ার এই দিনে নিউক্যাসলের বিপক্ষে ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন বার্নার্দো সিলভা। ম্যাচের ১৩ মিনিটেই রদ্রির পাস থেকে বল পেয়ে শট নেন সিলভা। তবে নিউক্যাসল গোলরক্ষক মার্টিন দুবরাবকাও হয়তো বলটা ফিরিয়ে দিতে পারতেন, ঝাপিয়েছিলেনও ঠিকমতই, কিন্তু ডেনিয়েল বার্নের মাথায় লেগে বল দিক পাল্টালে আর কিছুই করার ছিল না নিউক্যাসল গোলরক্ষকের।

শুরুতেই এক গলের লিড পাওয়ার পর সিটিকে প্রথমার্ধেই আরও একবার এগিয়ে দেন সিলভা। ম্যাচের ৩১ মিনিটে রুবেন দিয়াজের বাড়িয়ে দেয়া বল দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন সিলভা। অবশ্য বল এবারও নিউক্যাসলের সেন বটম্যানের গালে লেগে দিক পাল্টেছিল।

প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধেও চাপ বজায় রেখেছিল গার্দিওলা শিষ্যরা। ম্যাচের ৭৩শতাংশ সময়ই বল নিজেদের পায়ে রাখে আর্লিং হলান্ডরা। এদিকে নিউক্যাসল কাল পুরো ম্যাচে শটই নিতে পারে কেবল ২টি যার ১টি ছিল লক্ষ্যে। শেষ পর্যন্ত আর কোনো দলই গোল করতে না পারলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।