মাটিরাঙ্গায় চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

মাটিরাঙ্গায় চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

মাটিরাঙ্গা থানার ৬নং সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নতুনপাড়ায় টিলার উপর থেকে গত ১২ ডিসেম্বর একটি অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এমন চাঞ্চল্যকর হত্যার প্রধান আসামি কামনী কুমার ত্রিপুরাকে (৪৩) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ মার্চ) এ সংবাদ জানায় মাটিরাঙ্গা থানা পুলিশ। খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)-এর নেতৃত্বে এ হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করা হয়। 

আসামি কামনী কুমার ত্রিপুরা ৬নং মাটিরাঙ্গা সদর ইউপির ৭নং ওয়ার্ডের ফাল্গুন চন্দ্র ত্রিপুরার ছেলে। 

এ ঘটনায় মৃত ব্যক্তি হৃদয় ত্রিপুরা (৪০) মৃত নর কুমার ত্রিপুরার ছেলে। তিনি ৬নং মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। তার ছোট ভাই মোহন ত্রিপুরা (৩০) ভাইয়ের অর্ধগলিত লাশ সনাক্ত করেন এবং মাটিরাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার ভিত্তিতে জেলা পুলিশের একাধিক চৌকস দল গোয়েন্দা তৎপরতা ও নজরদারিসহ সনাতন পদ্ধতি এবং তথ্য-প্রযুক্তির সহায়তায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামিকে গ্রেফতার করে। 

পরে জানা যায়, মৃত হৃদয় ত্রিপুরা প্রায়ই গ্রামের বিভিন্ন বিচার সালিশে আসামি কামনী কুমার ত্রিপুরার বিরোধিতা করতেন। উক্ত বিষয়ে আসামি কামনী কুমার ত্রিপুরার মনে ক্ষোভ সৃষ্টি হয় বিধায় এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনই জানায় আসামি। উক্ত হত্যার বিষয়ে আসামি কামনী কুমার ত্রিপুরা আদালতে দোষ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।