মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

গাজীপুরের শ্রীপুরে মোটরসাইকেল চুরি সংক্রান্ত একটি মামলা তদন্তে গিয়ে পুলিশ আরও ৯টি মোটরসাইকেলের খোঁজ পেয়েছে। এ ঘটনায় আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ। এদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক চুরি মামলা রয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

বুধবার বেলা ১২টায় শ্রীপুর থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন। এসময় শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্ জামান, পরিদর্শক (তদন্ত) মো. সাখাওয়াত হোসেন, মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এনায়েত কবিরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের মূলহোতা কিশোরগঞ্জের সদর উপজেলার ফিসারী রোড় এলাকার সিরু মিয়ার ছেলে শিপন হোসেন (৩০), ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার আলীহরগাতি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে দুরন্ত খান (৩০), ময়মনসিংহের নান্দাইলের বৈতাগৈর গ্রামের চন্দন সরকারের ছেলে রঞ্জিত সরকার (২৯), নেত্রকোনার পশ্চিম বিলাশপুর গ্রামের মো. মুন্নাফের ছেলে রিপন মিয়া (২১) ও নেত্রকোনা জেলার নান্দাইল উপজেলার সাগর (২১)।

গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন বলেন, গত ১০ মার্চ রাত দেড়টার দিকে শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্রামের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে এসএম পলাশের মালিকানাধীন একটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এঘটনায় থানায় মামলা দায়েরের পর তদন্তে নামে শ্রীপুর থানা পুলিশ। তদন্তে নেমেই পুলিশ মোটর সাইকেল চোর চক্রের বড় এক সিন্ডিকেটের সন্ধান পায়। তদন্তে নেমে শ্রীপুর পৌর এলাকার চন্নাপাড়া থেকে দুরন্ত খান ও রঞ্চিত সরকারকে গ্রেফতার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে মাওনা এলাকা থেকে শিপন হোসেনকে গ্রেফতার করে গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের গফরগাঁও, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, কিশোরগঞ্জের সদর, করিমগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় অভিযান চালানো হয়। এসময় তাদের দেয়া তথ্য মধ্যে ৯টি মোটরসাইকেল উদ্ধার করে রিপন মিয়া ও সাগরকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা গাজীপুর, টাঙ্গাইল ও ময়মনসিংহসহ বিভিন্ন জায়গা থেকে মোটরসাইকেল চুরি করে কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, শেরপুর, জামালপুরসহ বিভিন্ন জায়গাতে বিক্রি করে থাকে। এরা সংঘবদ্ধ চোর চক্র। শিপন মিয়ার বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। সে বলেছে ৫/৬ বছর যাবত মোটরসাইকেল চুরির সাথে সম্পৃক্ত।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজামান বলেন, গ্রেফতারকৃতদের বুধবার দুপুরে আদালতে তোলা হবে। এ বিষয়ে আরও তদন্ত করা হচ্ছে।